ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নির্বাচন পরবর্তী সহিংসতা

বিজয়ী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুন ৩, ২০২৪
বিজয়ী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ২০

ঝিনাইদহ: জেলার শৈলকুপায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

এ ঘটনায় ছয়জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (৩ জুন) দুপুর ১২টার দিকে নিত্যানন্দনপুর ইউনিয়নের বাগুটিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে পুলিশ। পরে আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর ও শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

আহতরা হলেন- ওই গ্রামের সিয়ামত মণ্ডল, ওলিয়ার রহমান, মতিউর রহমান, মতিয়ার জোয়ার্দার, ইসমাইল হেসেন, আনোয়ার হোসেন, শাহীন উদ্দিন, খায়বার আলী, সোনা মিয়া, মশিয়ার রহমান, রাজন মিয়া, মতিয়ার হোসেন, বাবুল বিশ্বাস, আব্দুল মালেক, মিটুল বিশ্বাস, জিয়ারুল ইসলাম, ফয়সাল আহমেদ, রুবেল হোসেন, উজ্জ্বল হোসেন ও আজিজুল ইসলাম।

স্থানীয়রা জানায়, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে কয়েক দিন ধরে বাগুটিয়া গ্রামে পরাজিত চেয়ারম্যান প্রার্থী শামীম হোসেন মোল্লার অনুসারী স্থানীয় ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দীন ও সদ্য নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নুর অনুসারী সাবেক চেয়ারম্যান ফারুক হোসেনের সঙ্গে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে দুপুরে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষে ২০ জন আহত হয়েছেন।

এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন জানান, মফিজ চেয়ারম্যানের কর্মীরা প্রথমে আমাদের লোক জনের ওপর হামলা চালায়। পরে আমাদের কর্মীরা প্রতিহত করার চেষ্টা করে। এ ঘটনায় আমার বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

বর্তমান চেয়ারম্যান মফিজ উদ্দীনের সঙ্গে মোবাইলে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম চৌধুরী জানান, বাগুটিয়া গ্রামে সংঘর্ষে বেশ কয়েক জন আহত হয়েছেন। খবর পেয়ে সেখানে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ছয়জনকে আটক করা হয়েছে। সহিংসতা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুন ৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।