ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডিমলায় প্রসূতির মৃত্যুর অভিযোগে ক্লিনিক সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুন ৪, ২০২৪
ডিমলায় প্রসূতির মৃত্যুর অভিযোগে ক্লিনিক সিলগালা

নীলফামারী: জেলার ডিমলায় স্কয়ার ক্লিনিকে ভুল চিকিৎসায় তাসলিমা আকতার তুলি (২২) নামে এক প্রসূতির মৃত্যুর ঘটনাকে কেন্দ্রে করে ক্লিনিক সিলগালা করা হয়েছে। সেই সঙ্গে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

সোমবার (৩ জুন) সন্ধ্যায় ডিমলা স্কয়ার ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নামের অনুমোদনহীন ক্লিনিকটি সিলগালা করেন জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু হেনা মোস্তফা।  

নিহত তসলিমা আক্তার তুলি উপজেলার শালহাটি গ্রামের বাসিন্দা আসাদুজ্জামান আসাদের স্ত্রী।  

স্বজনরা জানান, শুক্রবার (৩১ মে) সকালে ওই হাসপাতালে তার অস্ত্রোপচার হয়। প্রথমে প্রসূতির স্বজনরা অস্ত্রোপচারে আপত্তি জানায়। পরে অবস্থার অবনতি হলে তার অস্ত্রোপচার করানো হয়। এসময় ওই নারী কন্যা সন্তান প্রসব করলেও অধিক রক্তক্ষরণ শুরু হয়। পরে ওই প্রসূতিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। তবে নবজাতক সুস্থ আছে।

স্ত্রীর মৃত্যু প্রসঙ্গে আসাদুজ্জামান আসাদ বলেন, আমার স্ত্রী তুলির সিজারিয়ান অপারেশন করা হয়। চিকিৎসকের কাছে সার্বিক অবস্থা জানতে চাইলে তারা জানায় রোগী এবং নবজাতক উভয়েই ভালো আছে। ১১টার দিকে শুনি রোগী ভালো আছে, তবে কিছুটা ব্লিডিং হচ্ছে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু হেনা মোস্তফা বলেন, অনুমোদন না থাকায় ক্লিনিকটি সিলগালা করা হয়েছে। রোগী মৃত্যুর ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।