ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভোক্তা-অধিকার ও এএসবিএমইবি যৌথ মিডিয়া ফেলোশিপ পেলেন ৩১ সাংবাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জুন ৫, ২০২৪
ভোক্তা-অধিকার ও এএসবিএমইবি যৌথ মিডিয়া ফেলোশিপ পেলেন ৩১ সাংবাদিক

ঢাকা: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং অ্যাসোসিয়েশন অব স্কিনকেয়ার অ্যান্ড বিউটি প্রোডাক্টস মেনুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অব বাংলাদেশ (এএসবিএমইবি) এর যৌথ মিডিয়া ফেলোশিপ ২০২৪ পেয়েছেন ৩১ সাংবাদিক।

মঙ্গলবার (০৪ জুন) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ের নতুন সভাকক্ষে একটি ওরিয়েন্টেশন প্রোগামের মাধ্যমে মনোনীত সাংবাদিকদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মুহাম্মদ আসাদুজ্জামান, পরিচালক (কার্যক্রম ও গবেষণাগার) ফকির মুহাম্মদ মুনাওয়ার হোসেনসহ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মকর্তা, অ্যাসোসিয়েশন অব স্কিনকেয়ার অ্যান্ড বিউটি প্রোডাক্টস মেনুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অব বাংলাদেশের সেক্রেটারি জামাল উদ্দিন, ফেলোশিপপ্রাপ্ত সাংবাদিকরা।

স্বাগত বক্তব্যে অধিদপ্তরের পরিচালক (কার্যক্রম ও গবেষণাগার) ফকির মুহাম্মদ মুনাওয়ার হোসেন অনুষ্ঠানে উপস্থিত সবাইবে অধিদপ্তরের পক্ষ থেকে স্বাগত জানান।

এরপর এএসবিএমইবি সেক্রেটারি জামাল উদ্দিন মিডিয়া ফেলোশিপ-২০২৪ সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। তিনি অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের প্রশংসা করে বলেন, অধিদপ্তরের কার্যক্রম পূর্বের যে কোনো সময়ের চেয়ে বর্তমানে আরও বেশি দৃশ্যমান।

এ এইচ এম সফিকুজ্জামান তার বক্তব্যে বলেন, আমরা প্রতিনিয়ত ভোক্তা-অধিকার সংরক্ষণে কাজ করে যাচ্ছি। কিন্তু এই ক্ষেত্রে সফল হতে হলে প্রয়োজন ভোক্তাদের সচেতনতা ও সকলের সম্মিলিত প্রচেষ্টা। ভোক্তাদের অধিকার নিশ্চিত করা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ এবং প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার একটি গুরুত্বপূর্ণ অংশ। প্রধানমন্ত্রীর স্বপ্নের স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে অধিদপ্তর যুগোপযোগী পদক্ষেপের মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিচ্ছে ও ভোক্তাদের সচেতন করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, ভোক্তা স্বার্থ বিবেচনায় জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে গণমাধ্যমকর্মীদের সম্পৃক্ত করার জন্য মিডিয়া ফেলোশিপ প্রদান কার্যক্রম মাইলফলক হয়ে থাকবে। ভোক্তা অধিকার রক্ষায় আমরা অ্যাসোসিয়েশন ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই।

সভাপতির বক্তব্যে অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মুহাম্মদ আসাদুজ্জামান ফেলোশিপ প্রাপ্ত সাংবাদিকদের শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
আরকেআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।