ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

অস্ত্র জমা দিয়ে কেএনএফকে স্বাভাবিক জীবনে ফেরার আহ্বান বম জনগোষ্ঠীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ১০, ২০২৪
অস্ত্র জমা দিয়ে কেএনএফকে স্বাভাবিক জীবনে ফেরার আহ্বান বম জনগোষ্ঠীর

বান্দরবান: বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ব্যাংক ডাকাতি, অপহরণ ও সরকারি ১৪টি অস্ত্র লুট, হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে রোয়াংছড়ি উপজেলায় বসবাসরত বম নৃগোষ্ঠীর লোকেরা।  

সোমবার (১০ জুন) সকালে রোয়াংছড়ি বাজারে সাধারণ বম জনগোষ্ঠীর ব্যানারে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয়।

এসময় হাতে ফেস্টুন ও ব্যানার নিয়ে মানববন্ধনে অংশ নেন প্রায় দুই শতাধিক নারী-পুরুষ।  

এসময় বক্তারা ব্যাংক ডাকাতি, সরকারি অস্ত্র লুট, অপহরণ ও চাঁদাবাজিসহ কেএনএফের সব ধরনের অপকর্মের তীব্র নিন্দা জানান এবং পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে লুট করা ১৪টি অস্ত্র ও গোলাবারুদ ফেরত দিয়ে কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নেইতন বুইতিং বলেন, সাধারণ নাগরিকদের জানমাল, রাষ্ট্রীয় সম্পদের নিরাপত্তায় ও সন্ত্রাস দমনের লক্ষ্যে যৌথবাহিনী অভিযান চালাচ্ছে। আমাদের পক্ষ থেকে নিরাপত্তা বাহিনীর এ উদ্যোগকে স্বাগত জানাচ্ছি।

মানববন্ধনে কলেজছাত্রী জেনেট বম বলেন, কেএনএফের ক্রমবর্ধমান বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে এলাকায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। কেএনএফের অপকর্মের জন্য সাধারণ মানুষ বিশেষ করে বম জনগোষ্ঠীর নারী-পুরুষ, বৃদ্ধ ও সাধারণ শিক্ষার্থীরা আর ভুক্তভোগী হতে চাই না।  

রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নেইতন বুইতিংয়ের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন রোয়াংছড়ি উপজেলার ৩৪১ নম্বর মৌজার হেডম্যান বয়থাং বম, পারখুম বমসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।