ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদের দিনই কোরবানির বর্জ্য অপসারণ করতে চায় রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুন ১১, ২০২৪
ঈদের দিনই কোরবানির বর্জ্য অপসারণ করতে চায় রাসিক

রাজশাহী: ঈদের দিনই কোরবানির বর্জ্য অপসারণ করতে চায় রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এ লক্ষ্যে সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ড সচিব ও ওয়ার্ড সুপারভাইজারের নিয়ে সমন্বয় সভা হয়েছে।

 

মঙ্গলবার (১১ জুন) দুপুরে নগর ভবনের সিটি হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম-উল-আযিম।

সভায় জানানো হয়, পবিত্র ঈদুল আজহার পরদিনই নগরবাসীকে পরিচ্ছন্ন মহানগর উপহার দেওয়ার লক্ষ্যে কোরবানির বর্জ্য অপসারণে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। কোরবানির পশু জবাইয়ের পর ওই স্থানে ব্লিচিং পাউডার ছিটানো, পর্যাপ্ত পানি দিয়ে ধুয়ে ফেলতে ওয়াটার ট্যাংকারের ব্যবস্থা রাখা হয়েছে।  

দ্রুত বর্জ্য অপসারণে লিফলেট প্রস্তুত করা হয়েছে। লিফলেট প্রতিটি ওয়ার্ডের মসজিদের ইমামদের মাধ্যমে জুমার নামাজের খুতবায় ও ঈদুল আজহার জামাতে প্রচারের ব্যবস্থা করা হয়েছে। পরিচ্ছন্ন বিভাগের সব (কেন্দ্রীয় ও ওয়ার্ড) পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর ঈদের দিনের ছুটি বাতিল করা হয়েছে।  

এ ছাড়া সব কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিনের জন্য কন্ট্রোলরুম খোলা হয়েছে। বর্জ্য অপসারণে অভিযোগ নেওয়ার সময় ঈদুল আজহার দিন বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত।

সভায় উপস্থিত ছিলেন রাসিক এর ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জানে আলম খান জনি, ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আলাউদ্দিন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার। সভা সঞ্চালনা করেন উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জুন ১১, ২০২৪
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।