ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

জাতীয়

জামালপুর থেকে ৪০০ গরু নিয়ে রাজধানীর পথে ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুন ১২, ২০২৪
জামালপুর থেকে ৪০০ গরু নিয়ে রাজধানীর পথে ট্রেন

জামালপুর: ঈদ সামনে রেখে জামালপুরের ইসলামপুর থেকে কোরবানি যোগ্য ৪০০ গরু নিয়ে রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে গেছে প্রথম ‘ক্যাটল স্পেশাল ট্রেন’। প্রতিটি গরু পরিবহনে খরচ পড়ছে ৫০০ টাকা।

 

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইসলামপুর স্টেশন থেকে ছেড়ে যায় ট্রেনটি।  

ট্রেনটির ২৫টি ওয়াগনে ১৬টি করে মোট ৪০০ গরু রয়েছে। প্রতি ওয়াগনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৮ হাজার টাকা। অর্থাৎ একটি গরু রাজধানীতে যেতে খরচ ৫শ টাকা করে।  

ব্যবসায়ীরা বলছেন, খরচ কমার পাশাপাশি যানজটমুক্ত নিরাপদ পরিবেশে গরু নিয়ে রাজধানীতে যাওয়া যাচ্ছে, এটা অনেক ভালো ব্যাপার।  

রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) দেওয়ানগঞ্জ সার্কেলের অফিসার ইনচার্জ হাসান মাহমুদ বলেন, ব্যবসায়ীদের নিরাপত্তা দিতে আমাদের সদস্যরা সব সময় তৎপর রয়েছে। রেল যাতায়াতে কোনো রকম বিশৃঙ্খলা হতে দেওয়া যাবে না।  

ইসলামপুর রেলওয়ে স্টেশন স্টেশন মাস্টার শাহিন মিয়া বলেন, কম ভাড়া ও নিরাপত্তা থাকায় ভালো সাড়া পাওয়া যাচ্ছে। আজ একটি ট্রেন ৪০০ গরু নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। রাতে আরেকটি ট্রেন যাবে। এছাড়া আগামীকাল আরও গরু নিয়ে রাজধানীতে যাবে একটি ক্যাটল স্পেশাল ট্রেন।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুন ১২, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।