ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে ঈদ মেহেদি উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে ঈদ মেহেদি উৎসব

ঢাকা: পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে মুঘল ঐতিহ্যে মোড়ানো জনপ্রিয় ‘আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট’ তাদের ভোজনরসিক অতিথিদের জন্য আয়োজন করেছে এক জমকালো মেহেদি উৎসব।

শুক্রবার (১৪ জুন) সন্ধ্যায় এই মেহেদি উৎসব উদ্বোধন করেন আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দীন।

এ সময় তিনি বলেন, আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট মুঘলদের সময় থেকে শুরু করে আজকের বাঙালি সমাজের সব ঐতিহ্য ও কৃষ্টিকে সম্মান করে। মেহেদিতে হাত রাঙানো বাঙালি ললনাদের সাজ-গোজের একটি অন্যতম অনুষঙ্গ। এই বিশেষ রীতিকে সমুন্নত রাখতে মেহেদি উৎসবের আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের দেশের উৎসবগুলোতে নারীরা যদি মেহেদি দিয়ে হাত না রাঙায় তাহলে উৎসব অপূর্ণ থেকে যায়। আমাদের উপমহাদেশে এই মেহেদি উৎসব অনেক জনপ্রিয়। তাই এই উৎসবকে আমরা প্রাতিষ্ঠানিক রূপ দিতে চাচ্ছি। আমাদের বসুন্ধরা গ্রুপের আইসিসিবি প্রতিষ্ঠানটি শুধু বাণিজ্যিক উদ্দেশে করা না; আমরা হেরিটেজ রেস্টুরেন্টকে বাণিজ্যিক উদ্দেশে না বানিয়ে ঐতিহাসিক ও সাংস্কৃতিক ছোঁয়া দেওয়ার চেষ্টা করেছি। যাতে করে এখানে আসা অতিথিরা একটি পারিবারিক পরিবেশে আনন্দের সঙ্গে তাদের খাবার উপভোগ করতে পারেন।

সরেজমিনে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে গিয়ে দেখা যায়, মেহেদি উৎসবে অংশগ্রহণ করেছেন বিভিন্ন বয়সের নারীরা। মেহেদি দেওয়ার পাশাপাশি রেস্টুরেন্টের সুস্বাদু খাবারও উপভোগ করেছেন তারা। মেহেদি শিল্পীরা নারীদের হাতে আকর্ষণীয় মেহেদির নকশা আঁকেছেন। মেহেদি দেওয়াতে পেরে নারীরাও খুব খুশি।

মেহেদি উৎসবে অংশগ্রহণকারী এক নারী বলেন, প্রায়ই আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে আসা হয়। ঈদ উপলক্ষে এখানে খুব সুন্দর পরিবেশে মেহেদি আঁকা হচ্ছে। রেস্টুরেন্টের উদ্যোগে এমন আয়োজনের জন্য আমরা কৃতজ্ঞ। ফলে ঈদের আনন্দ আরও বেড়ে গেছে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর ৩০০ ফিট সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অবস্থিত আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে এই মেহেদি উৎসবের আয়োজন চলবে ১৪ থেকে ১৬ জুন পর্যন্ত। মেহেদি উৎসব চলবে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত। আয়োজনে বাহারি সব মুঘল খাবারের সঙ্গে থাকছে পেশাদার শিল্পীদের দ্বারা ফ্রি লাইভ মেহেদিতে হাত রাঙিয়ে নেওয়ার অনন্য সুযোগ।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
ইএসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।