ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেইল-কমিউটার ট্রেনের টিকিট পেতে হাজারো মানুষের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
মেইল-কমিউটার ট্রেনের টিকিট পেতে হাজারো মানুষের ভিড়

ঢাকা: ঈদযাত্রার টিকিট দশদিন আগে বিক্রি হলেও মেইল, কমিউটার ও লোকাল ট্রেনের টিকিট যাত্রার দিনে বিক্রি হয়। সেই সঙ্গে যাত্রার দিনে পাওয়া যায়, আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিটও।

এসব ট্রেনের টিকিট পেতে স্টেশনে ভিড় করেছেন হাজারো মানুষ।

ঈদ যাত্রার চতুর্থ দিন সকালে টিকিট পেতে কমিউটার ট্রেনের কাউন্টারের সামনে হাজারো মানুষের ভিড় দেখা যায়। কাউন্টার থেকে লাইন গিয়ে ঠেকেছে পার্কিং পর্যন্ত।

শনিবার (১৫ জুন) সকালে ঢাকা রেলওয়ে স্টেশনের টিকিট কাউন্টার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

ঢাকা থেকে বেসরকারি ব্যবস্থাপনায় ৮টি কমিউটার ট্রেন দেশের বিভিন্নস্থানে নিয়মিত যাতায়াত করে।

অপরদিকে আন্তঃনগর ট্রেনের যাত্রা শুরুর ২ ঘণ্টা আগে ট্রেনের মোট আসনের ২৫ শতাংশ টিকিট স্ট্যান্ডিং হিসেবে বিক্রয় করা হয়। ফলে ওই টিকিটের জন্যও আন্তঃনগর ট্রেনের কাউন্টারের সামনে মানুষের ভিড় আছে।

সরেজমিনে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কম্পিউটার ট্রেনে অন্যান্য সময় একটি টিকেট কিনলে একটি আসন দিত। কিন্তু ঈদের সময় তারা চার-পাঁচটি আসন একসঙ্গে না কিনলে সিটসহ টিকেট দেয় না। যেহেতু আন্তঃনগর ট্রেনগুলোতে টিকিট পাওয়া যায়নি তাই এটিই এখন শেষ ভরসা।

আন্তঃনগর কাউন্টারের সামনে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, লাইনের প্রত্যেকেই প্রত্যাশা করছেন আসন না পেলেও অন্তত ট্রেনে দাঁড়িয়ে যাওয়ার টিকিটটা পাবেন। কিন্তু তাদের অনেকেই জানেন না, আন্তঃনগর ট্রেনের শুধু শোভন শ্রেণীর ২৫ শতাংশ টিকিট দেওয়া হবে। এতে অনেকে টিকিট না পেয়ে ফিরে গেছেন।

চট্টগ্রামগামী কর্ণফুলী কমিউটার ট্রেনের যাত্রী শফিকুর রহমান বলেন, দুই ঘণ্টা দাঁড়িয়ে থেকে টিকিট পেয়েছি। ভাড়া কম এ জন্য এই ট্রেন বেছে নিয়েছি।

এদিকে ঈদযাত্রার প্রথম দিন শিডিউল জটিলতার ফাঁদে পড়েছিল রেলওয়ে। কিন্তু চতুর্থ দিনে রাজধানীর কমলাপুরে চিত্র বলছে ভিন্ন কথা। ট্রেন যাত্রায় সাধারণ মানুষের ভোগান্তির অবসান ঘটেছে অনেকটা। ঈদে ট্রেন যাত্রার নেই শিডিউল বিপর্যয়। ফলে গন্তব্যের উদ্দেশে ভোগান্তিহীন ঈদযাত্রায় শামিল হচ্ছেন ট্রেন যাত্রার চতুর্থ দিনে গন্তব্যগামী সাধারণ মানুষ।

স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, আজ সারাদিন ৬৮ জোড়া ট্রেন অন্য গন্তব্যে ছেড়ে যাবে। সকাল থেকে যতগুলো ট্রেন শিডিউলে ছিল সবগুলোই নির্দিষ্ট টাইমে স্টেশন ত্যাগ করেছে। এখন পর্যন্ত কোনো ভোগান্তি নেই।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।