ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত যাত্রীবোঝাই লঞ্চকে ধাওয়া দিয়ে ধরলেন ম্যাজিস্ট্রেট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
অতিরিক্ত যাত্রীবোঝাই লঞ্চকে ধাওয়া দিয়ে ধরলেন ম্যাজিস্ট্রেট যাত্রীবোঝাই লঞ্চকে ধাওয়া দিয়ে ধরে জরিমানা করলেন ম্যাজিস্ট্রেট

লক্ষ্মীপুর: নিয়ম অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাটে ‘এমভি পারিজাত-১’ নামে একটি লঞ্চের মালিককে ১০ হাজার টাকার জরিমানা করা হয়েছে।

শনিবার (১৫ জুন) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান।

 

এসময় উপস্থিত ছিলেন - বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান, নৌ-পুলিশের সহকারী উপপরিদর্শক মো. সাইফুজ্জামান।  

ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুর ভোলা-বরিশাল নৌ-রুটে যাত্রীদের উপচেপড়া ভিড় থাকে। এ সুযোগে লঞ্চগুলো সরকারের নির্দেশনা অমান্য করে ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী পরিবহণ করে। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মজুচৌধুরীর হাট লঞ্চঘাট এলাকায় অভিযান চালানো হয়।  

এমভি পারিজাত-১ নামে একটি লঞ্চ অতিরিক্ত যাত্রী পরিবহন করে মজুচৌধুরীর ভোলার উদ্দেশ্য রওনা দেয়।  

এসময় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য লঞ্চটি না থেমে চলতে থাকে। পরে স্পিডবোডে ধাওয়া করে মাঝ নদীতে লঞ্চটি থামানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

লঞ্চটিতে যাত্রীর ধারণ ক্ষমতা ছিল চারশ, কিন্তু ছয় শতাধিক যাত্রী নিয়ে সেটি ভোলার উদ্দেশ্যে রওনা৷ হয়৷ মাঝ নদীতে জরিমানা করার পর ওইসব যাত্রীদের নিয়েই লঞ্চটি ভোলার চলে যায়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান বলেন, ঈদ এলেই লক্ষ্মীপুর ভোলা-বরিশাল নৌ-রুটে ঘরমুখো যাত্রীদের ভিড় থাকে। এ সুযোগে কিছু অসাধু লঞ্চ ঝুঁকি জেনেও অতিরিক্ত যাত্রী নিয়ে নদীপথে যাতায়াত করে। যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।