ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভারে দুই মহাসড়কের একটিতে যানজট, অন্যটি ফাঁকা

অতিথি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
সাভারে দুই মহাসড়কের একটিতে যানজট, অন্যটি ফাঁকা

সাভার (ঢাকা): ঈদযাত্রায় গাড়ির চাপে নবীনগর চন্দ্রা মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে ৯ কিলোমিটার দীর্ঘ যানজট তৈরি হয়েছে। এছাড়া ঢাকা আরিচা মহাসড়কে যানবাহন চলাচল করছে স্বাভাবিক গতিতে।

 

শনিবার (১৫ জুন ) দুপুর ২ টার দিকে নবীনগর-চন্দ্রা ও ঢাকা-আরিচা মহাসড়ক ঘুরে দেখা যায়, নবীনগর-চন্দ্রা মহাসড়কের পল্লিবিদ্যুৎ থেকে বাইপাইল ৩ কিলোমিটার ও কবিরপুর থেকে চন্দ্রা পর্যন্ত ৬ কিলোমিটারসহ মোট ৯ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। তবে ঢাকা-আরিচা মহাসড়ক দেখা গেছে ভিন্ন চিত্র। এই মহাসড়কটি দিয়ে স্বাভাবিক গতিতেই চলছে যানবাহন। পদ্মা সেতু হওয়ায় দক্ষিণ-পশ্চিমবঙ্গের বেশিরভাগ যানবাহন পদ্মা সেতু দিয়ে যাতায়াত করায় এই মহাসড়কটি যানবাহনের চাপ নেই বললেই চলে।

নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল, শ্রীপুর,  জিরানী , বাড়ইপাড়া এলাকা ঘুরে দেখা গেছে সড়কে যানবাহনের  দীর্ঘ সারি। কবিরপুর থেকে চন্দ্রা পর্যন্ত যেতে সময় লাগছে ঘণ্টার পর ঘণ্টা।

এদিকে বাইপাইল বাস স্ট্যান্ড ঘিরে তৈরি হয়েছে গণ-পরিবহনের জটলা। বাইপাইল থেকে পল্লীবিদ্যুৎ পর্যন্ত তিন কিলোমিটার সড়কে তৈরি হয়েছে যানজট। তীব্র গরমে দীর্ঘ সময় বসে থেকে ভোগান্তিতে পড়েছে ঘরমুখো মানুষ।  

তবে উল্টো চিত্র দেখা গেছে ঢাকা আরিচা মহাসড়কে। বলিয়ারপুর, হেমায়েতপুর, সাভার  ও নবীনগর বাসস্ট্যান্ড দেখা গেছে স্বাভাবিক চিত্র। যাত্রীদের ভিড় থাকলেও এই মহাসড়কে যানবাহন চলছে স্বাভাবিক গতিতে।  

ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাস স্ট্যান্ড থেকে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা করেছেন সিরাজ মিয়া। তিনি বলেন, আমি দুপুর ১২টায় নবীনগর থেকে গাড়িতে উঠেছি। ১ ঘণ্টায় আরিচা ঘাটে পৌঁছেছি। এখন ঘাট পার হয়ে গাড়ি ছেড়ে দিয়েছে। স্বাভাবিক সময়ের মধ্যেই আমি যথাস্থানে পৌঁছে গেছি।

অপরদিকে একই বাস স্ট্যান্ড থেকে নীলফামারীর উদ্দেশ্যে রওনা দিয়েছেন শাহীন ব্যাপারী। তিনি বাংলানিউজকে বলেন, আমি ১২টার দিকে নবীনগর থেকে গাড়িতে উঠেছি। এখন পর্যন্ত চন্দ্রা পৌঁছতে পারিনি। পল্লিবিদ্যুৎ থেকে বাইপাইল আসতেই প্রায় ১ ঘণ্টা লেগেছে। এদিকে কবিরপুরে এসে আটকে গেছি। বাড়ইপাড়া এসে আর গাড়ি চলেই না। এখনও গাড়ি দাঁড়িয়ে আছি।  

বগুড়াগামী যাত্রীবাহী বাস আলহামারা পরিবহনের চালকের সহকারী রাসেল বলেন, গতকালের তুলনায় আজকে যানজট বেশি। মানুষের চাপও বেশি। বাইপাইলে একটু যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া কবিরপুর থেকে চন্দ্রা পার হয়ে কালিয়াকৈরের গোয়ালবাথান পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।  

সাভার হাইওয়ে পুলিশের পরিদর্শক (ওসি) আইয়ুব আলী বাংলানিউজকে বলেন, বেলা গড়ার পর পর সড়কে যাত্রীদের চাপ বেড়ে গেছে। ফলে পরিবহনের সংখ্যাও বেড়েছে কয়েকগুণ। সড়কের দুটি পয়েন্টে জটলা রয়েছে। পুলিশ সাধ্যমতো চেষ্টা করছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।