ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

জমে উঠেছে সাতমাইল পশুর হাট

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
জমে উঠেছে সাতমাইল পশুর হাট

বেনাপোল (যশোর): ঈদুল আজহা উপলক্ষে জমে উঠেছে দক্ষিণবঙ্গের সবচেয়ে বৃহত্তর সাতমাইল পশুর হাট। অন্য বছরগুলোর মতো এবারও গরু-ছাগলে জমজমাট হাট।

তবে গো-খাদ্যের দাম বেড়ে যাওয়ায় বাড়তি দামে চাহিদামতো গরু কিনতে হিমশিম খাচ্ছেন ক্রেতারা।  

জানা যায়, দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট শার্শা উপজেলার বাগআঁচড়া সাতমাইল। এখান থেকে ঢাকা, সিলেট, চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন জেলার ব্যবসায়ীরা গরু ছাগল কিনে থাকেন।

এদিকে বিক্রেতার জানান, বর্তমান প্রেক্ষাপটে সব ধরনের পণ্যের দাম বৃদ্ধির পাশাপাশি গো-খাদ্যের দাম বেড়ে যাওয়ায় পশুর দাম একটু বেশি। তবে খরচের তুলনায় কাঙ্ক্ষিত দাম না পেয়ে চরম হতাশ হয়ে পড়েছেন খামারি ও ব্যবসায়ীরা।

উপজেলা প্রাণিসম্পদ বিভাগ থেকে জানা যায়, কোরবানির ঈদকে সামনে রেখে দেশীয় গরু-ছাগলে জমজমাট হয়ে উঠেছে এ পশুর হাট। স্বাস্থ্য পরীক্ষায় তদারকি থাকায় এবার মানসম্পন্ন পশু পাওয়া যাচ্ছে বলে তারা জানান।  

সাতমাইল পশু হাটের ইজারাদার আব্দুল খালেক জানান, বাগআঁচড়া সাতমাইল পশুহাটটি সার্বক্ষণিক প্রশাসনের তদারকিতে আছে। এর পাশাপাশি বাড়তি নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা বসানো হয়েছে। এছাড়া পকেটমার, দালাল ও ছিনতাইকারী মুক্ত পশুর এ হাট।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।