ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদের জামাতের জন্য প্রস্তুত গোর-এ-শহীদ ঈদগাহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
ঈদের জামাতের জন্য প্রস্তুত গোর-এ-শহীদ ঈদগাহ

দিনাজপুর: দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে দেশের বিভিন্ন স্থান থেকে ঈদের নামাজ পড়তে আসেন লাখো মানুষ। পবিত্র ঈদুল আজহার নামজকে ঘিরে প্রস্তুত করা হয়েছে ঈদগাহ মাঠটি।

মাঠ ও মিনার পরিষ্কার পরিচ্ছন্ন করা, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নিশ্ছিদ্র নিরাপত্তাসহ যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। দূরের মুসল্লিদের যাতায়াত সুবিধার্থে এবারও থাকছে দুটি ঈদ স্পেশাল ট্রেন। সোমবার (১৭ জুন) সকাল ৮টায় গোর-এ-শহীদ ময়দানে অনুষ্ঠিত হবে ঈদের জামাত।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈদগাহ মিনার পরিষ্কার পরিচ্ছন্ন করা, মাঠের গর্তে মাটি ভরাট, মাইক টাঙানোসহ আনুষঙ্গিক কার্যক্রম সম্পন্ন হয়েছে। মুসল্লিদের ওজুর জন্য রাখা হয়েছে সুপেয় পানির ব্যবস্থা। নির্মাণ করা হচ্ছে অস্থায়ী বাথরুম। এছাড়াও ঈদের নামাজে আগত মুসল্লিদের জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করতে পর্যবেক্ষণের জন্য নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি ওয়াচ টাওয়ার।

শনিবার (১৫ জুন) গোর-এ শহীদ ঈদগাহ মাঠ পরিদর্শন করেন ঈদগাহ মাঠের উপদেষ্টা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। এ সময় জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ উপস্থিত ছিলেন।

মাঠ পরিদর্শন শেষে ঈদগাহ মাঠের উপদেষ্টা হুইপ ইকবালুর রহিম সাংবাদিকদের জানান, সুষ্ঠুভাবে নামাজ আদায়ের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদগাহ মাঠে প্রবেশের গেটগুলোতে চেকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। পুরো ঈদগাহ মাঠটি সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

তিনি আরও বলেন, এই ঈদগাহ মাঠে দিনাজপুরের বিভিন্ন উপজেলার পাশাপাশি আশেপাশের জেলাগুলোর মুসল্লিরা জামাতে অংশ নেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি ঈদ স্পেশাল ট্রেন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।