ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাংশায় রাসেলস ভাইপারের দংশনে আহত কৃষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জুন ২২, ২০২৪
পাংশায় রাসেলস ভাইপারের দংশনে আহত কৃষক ফাইল ছবি

রাজবাড়ী: রাজবাড়ীর পাংশায় পদ্মা নদীর চরে বাদাম তুলতে গিয়ে রাসেলস ভাইপার’ সাপের ছোবলে মধু বিশ্বাস (৫০) নামে এক কৃষক আহত হয়েছেন।  

শুক্রবার (২১ জুন) সকালে উপজেলার হাবাসপুর ইউনিয়নের চরআফড়া গ্রামে এ ঘটনা ঘটে।

 

আহত মধু বিশ্বাস ওই গ্রামের মৃত আক্কেল বিশ্বাসের ছেলে।

হাসপাতালে চিকিৎসাধীন মধু বিশ্বাস বলেন, সকালে পদ্মা নদীর চরের চরআফড়া এলাকায় ক্ষেত থেকে বাদাম তুলছিলাম। এ সময় আমাকে একটি সাপ ছোবল দিলে আমি চিৎকার দেই। চিৎকার শুনে আশপাশের অন্য কৃষকরা এগিয়ে এসে সাপটিকে মেরে ফেলে। পরে মৃত সাপসহ আমি পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে চিকিৎসকরা এটিকে রাসেলস ভাইপার বলে শনাক্ত করেন।  

ওই স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. এনামুল হক বলেন, রাসেলস ভাইপারের ছোবলে আহত হয়ে এক কৃষক হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। এখন তিনি সম্পূর্ণ সুস্থ আছেন।

পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আহম্মেদ তিথি বলেন, রাসেলস ভাইপার সাপের দংশনে এক কৃষক হাসপাতালে এসেছেন। তাকে অ্যান্টিভেনম দেওয়া হয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তর করা হয়েছে।

এ ব্যাপারে হাবাসপুর ইউনিয়নের চেয়ারম্যান আল-মামুন খান বলেন, আমার ইউনিয়নের কৃষক মধু বিশ্বাসকে রাসেলস ভাইপার সাপে ছোবল দিয়েছে। তার অবস্থা এখন বেশি ভালো না। তাকে ফরিদপুর পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুন ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।