ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইউপি সদস্যের বিরুদ্ধে ব্রিজের মালামাল বিক্রির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
ইউপি সদস্যের বিরুদ্ধে ব্রিজের মালামাল বিক্রির অভিযোগ

পিরোজপুর: জেলার নাজিরপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের বিরুদ্ধে স্থানীয় দুটি ব্রিজের লোহার মালামাল বিক্রির অভিযোগ উঠেছে।

রোববার (২৩ জুন) উপজেলা প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে স্থানীয় লোকজন।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দীর্ঘা ইউনিয়েনের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. রাজিব শিকদার চালিতাবড়ি খালের ওপর থাকা লোহার ব্রিজের মালামাল এবং একই রাস্তার ভূমি অফিসের পেছনের রাস্তার ওপর থাকা ব্রিজের লোহার মালামাল খুলে তা বিক্রি করে দিয়েছেন। বিষয়টি স্থানীয়রা বাঁধা দিলেও চেয়ারম্যানের কথা বলে মালামাল খুলে নেন তিনি। স্থানীয়রা জানান, প্রায় ১০-১২ টনের বেশি ওজনের ওই সব লোহার মালামাল প্রকাশ্যে খুলে নিয়েছেন তিনি।

তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।  

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই রাস্তার দুটি স্থানের ব্রিজ নেই। একটিতে রাস্তা তৈরির জন্য বক্স কালভার্ট ও অন্যটিতে সাঁকো তৈরি করা হয়েছে। মেম্বারের বাড়ির সামনের উঠানে ব্রিজের লোহার দুটি পিলার ফেলে রাখা হয়েছে।

স্থানীয় লুৎফর শিকদারসহ একাধিক ব্যক্তি জানান, চালিতাবাড়ির খালের ওপর গার্ডার ব্রিজ তৈরির করে দেওয়ার কথা বলে গত ১৪ জুন ওই ওয়ার্ডের মেম্বার সেখানে থাকা লোহার ব্রিজ ভেঙে নেন। ব্রিজটি ভেঙে নেওয়ার পর সাধারণ মানুষের চলাচলে সমস্যা হওয়ায় স্থানীয়দের সহায়তায় সেখানে বাঁশের সাঁকো নির্মাণ করা হয়েছে।

অভিযুক্ত ইউপি সদস্য মো. রাজীব শিকদার এমন অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে ফাঁসাতে এমন মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্তপূর্বক আইনি ব্যবস্থা  নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ