ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

দখলবাজদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলার সময় এসেছে: মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
দখলবাজদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলার সময় এসেছে: মেয়র আতিক

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যারা শহরকে ভালোবাসে না, যারা শহরের মানুষকে ভালোবাসে না তারাই খাল দখল করে, মাঠ দখল করে। আজকে আমাদের সময় এসেছে এই সমস্ত দখলবাজদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলার।

সোমবার (২৪ জুন) রাজধানীর হাতিরঝিলের এমফি থিয়েটারে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম (প্লাটিনাম জুবিলি) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে এ সব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, অবৈধভাবে জনগণের সম্পত্তি যারা দখল করে তারা গণমানুষের শত্রু। যে কোনো মূল্যে তাদের রুখে দিতে হবে। আর নয়তো ভবিষ্যৎ প্রজন্মের কাছে আমরা আজীবন অপরাধী হয়ে থাকবো।

তিনি বলেন, যেখানেই অবৈধ দখল সেখানেই আমরা ছুটে যাবো। সাধারণ মানুষ এগিয়ে এলে কারো সাধ্য নেই দখল করে ঠিক থাকবে। জনগণের শক্তি সবচেয়ে বড় শক্তি।

স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন পতাকা, একটি সার্বভৌম মানচিত্র দেওয়ার জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। জনগণের জন্য সর্বোচ্চ ত্যাগস্বীকার করেছেন। অথচ নিজের স্বার্থের জন্য আমরা কতো কি না করি। তিনি জাতির পিতার আদর্শ থেকে শিক্ষা গ্রহণের কথা উল্লেখ করেন।

সংস্কৃতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাসিনা বারী চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।