ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যা নিতে হবে: প্রতিমন্ত্রী রিমি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যা নিতে হবে: প্রতিমন্ত্রী রিমি

ঢাকা: শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যার  প্রয়োজন। শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে চিত্রকলা শিক্ষার গুরুত্ব অপরিসীম বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিমেন হোসেন (রিমি)।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

শিশুরা থাকুক হাসিতে, শিশুরা থাকুক খুশিতে প্রতিপাদ্য নিয়ে শুরু হলো সাত দিনব্যাপী দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী। সারাদেশ থেকে পাঠানো ৪৫০০টি ছবির মধ্যে বাছাই করে সেরা ১০০টি ছবি নিয়ে এ প্রদর্শনী চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আজকের শিশুরা অসম্ভব মেধাবী উল্লেখ করে অভিভাবকদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, শিশুদের সুষ্ঠু বিকাশে সঠিক পরিচর্যা এবং দিকনির্দেশনা আমাদের অভিভাবকদেরকেই দিতে হবে।

প্রতিমন্ত্রী শিশুদের উদ্দেশ্য করে বলেন, ছবি কথা বলে। রং, ছবির মাধ্যমেই প্রকাশ পায়। মনের দৃষ্টি আলোকিত করতে প্রতিমন্ত্রী শিশুদের ছবি আঁকা এবং বই পড়ার আহ্বান জানান।

ওই প্রদর্শনীতে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, ইমিরেটাস অধ্যাপক শিল্পী রফিকুন নবী, অধ্যাপক সৈয়দ আবুল বারাক আলভী, অধ্যাপক ড. ফরিদা জামান,অধ্যাপক নিসার হোসেনসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ২৭,২০২৪
জিসিজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad