ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

উখিয়ায় বোরকা পরা দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে রোহিঙ্গা খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
উখিয়ায় বোরকা পরা দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে রোহিঙ্গা খুন রোহিঙ্গা ক্যাম্প। ফাইল ছবি

কক্সবাজার: জেলার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে ‘আধিপত্য বিস্তারের জেরে’ অজ্ঞাত দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি আঘাতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) গভীর রাতে বালুখালীর ৮-ইস্ট রোহিঙ্গা শিবিরের ডি-৭৬ ব্লকে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন।  

নিহত মো. সালেক (৩৫) ওই শিবিরের ডি-৭৬ ব্লকের মো. নুর আলমের ছেলে।

স্থানীয়দের বরাতে ওসি শামীম হোসেন বলেন, বৃহস্পতিবার রাতে মো. সালেক নিজ ঘরে ফিরছিলেন। পথিমধ্যে বোরকা পরিহিত তিন-চারজন দুর্বৃত্ত তার গতিরোধ করেন।  পরে দুর্বৃত্তরা তার মাথায় ধারালো অস্ত্রের কোপ দিয়ে এবং শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যান।

স্থানীয়রা এসে রক্তাক্ত অবস্থায় সালেককে উদ্ধার করে কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে নিয়ে যান। পরে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক রোহিঙ্গা জানান, সালেক কিছু দিন আগে শিবিরে একজনকে হাতুড়ি দিয়ে আঘাতে হত্যা করেন। তার ধারণা, সেই ঘটনার জেরে এ ঘটনা ঘটেছে।

ওসি জানান, কারা-কী কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে সক্রিয় সন্ত্রাসী দলগুলোর মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটতে পারে।

সালেকের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি শামীম হোসেন।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জুন ২৮, ২০২৪ 
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।