ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নির্বাচনের মাঠে ফুটবলার রানা, দেখাতে চান চমক

শেখ তানজির আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
নির্বাচনের মাঠে ফুটবলার রানা, দেখাতে চান চমক

সাতক্ষীরা: মাশরাফি ও ব্যারিস্টার সুমনের পথ ধরে এবার খেলার মাঠ থেকে সরাসরি নির্বাচনের মাঠে নেমেছেন জাতীয় ফুটবল দলের সাবেক ড্যাশিং মিডফিল্ডার আলমগীর কবির রানা।

প্রায় ১৫ বছর ধরে মাঠ কাঁপানো আলমগীর কবির রানা সাতক্ষীরার নবগঠিত শ্যামনগর পৌরসভার মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে শুরু করেছেন প্রচারণা।

নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও জনসমর্থন আদায়ে মানুষের দ্বারে দ্বারে যেতে শুরু করেছেন তিনি। শ্যামনগর পৌর এলাকার অলি গলিতে ঝুলছে তার ব্যানার ফেস্টুন।

২০০৯-১০ মৌসুমে মোহামেডানের জার্সিতে প্রিমিয়ার লীগে যাত্রা শুরু করা বিকেএসপির সাবেক ছাত্র আলমগীর কবির রানা প্রায় দেড় দশক পর ফের ফিরেছেন মোহামেডানে। মাঝে প্রায় আট বছর খেলেছেন জাতীয় দলে। অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে মাঠ কাঁপিয়েছেন বসুন্ধরা কিংস, শেখ জামাল, মুক্তিযোদ্ধা এবং শেখ রাসেলের হয়েও। ১৫ বছর ধরে দাপটের সঙ্গে মাঠ কাঁপানো রানা এবার মনোনিবেশ করতে চান মানবসেবায়।

শ্যামনগর পৌর নির্বাচনে অংশগ্রহণের নানা বিষয় নিয়ে আলমগীর কবির রানা বলেন, আগে থেকেই এলাকার প্রতি একটা টান বা ভালোবাসা কাজ করতো। ইতঃপূর্বে বড় পরিসরে কাজ করা না হলেও শ্যামনগর ফুটবল একাডেমি নামে একটি প্রতিষ্ঠান করেছি। বয়স যখন কম ছিল, তখন মনে হতো শ্যামনগরের আরও অনেকে একটু অনুশীলনের সুযোগ পেলে জাতীয় দলে খেলতে পারবে। তাই ফুটবল একাডেমি করে তাদের নিয়ে কাজ শুরু করি।  

তিনি আরও বলেন, করোনাকালে যখন সবকিছু বন্ধ, তখন মানুষের দুঃখ দুর্দশা খুব কাছ থেকে দেখেছি। তখন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি যথাসাধ্য। এরপর সবসময়ই ভাবতাম শ্যামনগরের মানুষের প্রতি আমার দায়বদ্ধতার কথা। সেই দায়বদ্ধতা থেকেই মেয়র পদে নির্বাচনের জন্য মনস্থির করেছি।

ফুটবলের মাঠ থেকে সরাসরি নির্বাচনের মাঠে আসতে কাদের দ্বারা উদ্বুদ্ধ হলেন? জানতে চাইলে তিনি বলেন, মাশরাফি ভাইকে তো আমরা ছোটবেলা থেকেই দেখে আসছি। তিনি মাঠে কি চমৎকার নেতৃত্ব দেন, ঠিক একইভাবে এখন নড়াইলে নেতৃত্ব দিচ্ছেন। আর ব্যারিস্টার সুমন ভাইয়ের কথা তো না বললেই নয়। তারা আমাদের আগামীর পথ দেখাচ্ছে।

নির্বাচনে বিজয়ী হলে শ্যামনগর পৌরবাসীর জন্য কি কি করবেন? এমন প্রশ্নে রানা বলেন, শ্যামনগরকে মডেল পৌরসভায় রূপান্তর করবো। পৌর এলাকার রাস্তাঘাট অর্থাৎ যোগাযোগ ব্যবস্থা অগ্রাধিকার ভিত্তিতে উন্নত করা হবে। এছাড়া ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে জলাবদ্ধতা দূর করা হবে। বাজারঘাটের উন্নয়ন করা হবে। মশা নিধনে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। হয়রানি ও দুর্নীতিমুক্ত সেবার মাধ্যমে পৌরবাসীর অধিকার নিশ্চিত করা হবে।

রানা বলেন, আমাকে অনেকেই বলেন আমি একজন সৌভাগ্যবান খেলোয়াড়। কারণ আমি যখনই যে দলে খেলেছি, সেই দল চ্যাম্পিয়ন বা রানার্স আপ হয়েছে। অর্থাৎ প্রত্যেক ট্রফির স্বাদ আমি পেয়েছি, যা সব খেলোয়াড়ের কপালে জোটে না। ঠিক তেমনিভাবেই শ্যামনগর পৌর নির্বাচনে চমক দেখাবো ইনশাল্লাহ।  

নির্বাচনী প্রচারণা নিয়ে তিনি বলেন, আমি অবাক হয়েছি। আমি যখন কোনো এলাকায় যাই, মানুষ যখন জানতে পারে রানা এসেছে, সবাই হুমড়ি খেয়ে পড়ে। আমি তো অবাক এতো মানুষ আমাকে চেনে, আমাকে ভালোবাসে? সবাই আমার মাথায় হাত রেখে দোয়া করে দেন। মানুষের ভালোবাসায় আমি মুগ্ধ হই। আমার উৎসাহ আরও বেড়ে যায়।

এসময় ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, শ্যামনগর পৌরসভা একদম নতুন। পৌরবাসীর প্রতি অনুরোধ নতুন এই পৌরসভায় আপনারা এমন একজনকে ভোট দিয়ে মেয়র বানাবেন, যে কি না মানুষের জন্য কাজ করবে, সততা ও জবাবদিহিতার সঙ্গে পৌরসভা পরিচালনা করবে। হয়রানি ও দুর্নীতিমুক্ত সেবা নিশ্চিত করবে।

প্রসঙ্গত, সাতক্ষীরার দ্বিতীয় পৌরসভা হিসেবে নবগঠিত শ্যামনগর পৌরসভার নির্বাচনী তফসিলের অপেক্ষায় স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।