ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাথরঘাটায় চাকরি বহালের দাবিতে পিপিভি কর্মীদের মানববন্ধন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
পাথরঘাটায় চাকরি বহালের দাবিতে পিপিভি কর্মীদের মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ার (পিপিভি) কর্মীদের চাকরি বহালের দাবিতে মানববন্ধন করা হয়েছে।  

শনিবার (২৯ জুন) সকাল ১১টার দিকে পাথরঘাটা শহরের শেখ রাসেল স্কয়ারে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে পাথরঘাটার বিভিন্ন গ্রামের দায়িত্বপ্রাপ্ত ৫৯ নারী কর্মী মানবন্ধনে অংশ নেন। পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেন।  

পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী সিক্তা রানীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম কিবরিয়া পিয়ার, পাথরঘাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. জাফর ইকবাল, মিরা রায়, ঝর্না রানী, জাহানারা জেমী ও সানিয়া জাহান লাকসু প্রমুখ।

মানববন্ধনে অংশ নেওয়া পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীরা বলেন, আমরা ২০১৮ সালের এপ্রিল মাসে পাথরঘাটা উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী হিসেবে ৬১ জন নারী কর্মী নিয়োগ পাই। পরে দুজন কর্মী চাকরি ছেড়ে দেন। তবে আমরা ৫৯ জন কর্মী গত সাত বছর ধরে পাথরঘাটার প্রত্যন্ত অঞ্চলে পরিবার পরিকল্পনার কাজ করে আসছি। তবে আমাদের কিছু না জানিয়ে হঠাৎ করে গত ২৩ জুন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. ফরিদ উদ্দিন আহমদের স্বাক্ষরিত এক চিঠিতে ওই ৫৯ জন নারী কর্মীকে চাকরিচ্যুত করা হয়। যা রোববার (৩০ জুন) থেকে কার্যকর হবে।  

ওই নারী কর্মীরা আরও বলেন, সাত বছর আগে ৮ হাজার ৫০০ টাকা দিয়ে চাকরি শুরু করে বর্তমানে ১০ হাজার ২০০ টাকা বেতন পাচ্ছি। এই টাকা বেতন দিয়েই আমাদের পরিবার চলে। এখন আমরা চাকরিচ্যুত হওয় পরিবারের সদস্যদের মুখে কয়টা ভাত তুলে দেওয়াও আর সাধ্য থাকবে না।

এ ব্যাপারে পরিবার পরিকল্পনা বরগুনা কার্যালয়ের উপ-পরিচালক মাহমুদুল হক বলেন, প্রত্যন্ত অঞ্চল হিসেবে পাথরঘাটায় তাদের ভলান্টিয়ার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিল। ওই প্রকল্পের মেয়াদ শেষ হয় তাদের চাকরিও শেষ। তবে ওই ভলান্টিয়ার কর্মীদের কাজ খুবই ভালো ছিল। তাদের দ্বারা পরিবার পরিকল্পনার মাঠ পর্যায়ের কাজ ভালোভাবেই চলছিল। তবে তাদের পুনর্বহালের দাবির বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই, এটা কর্তৃপক্ষের সিদ্ধান্ত।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।