ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

মণিরামপুরে সম্পর্কচ্ছেদে ব্যর্থ হয়ে হিজড়া পলিকে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
মণিরামপুরে সম্পর্কচ্ছেদে ব্যর্থ হয়ে হিজড়া পলিকে হত্যা

যশোর: যশোরের মণিরামপুরে তৃতীয় লিঙ্গের (হিজড়া) মঙ্গলী খাতুন ওরফে পলি হত্যার ঘটনায় ঘাতক কথিত প্রেমিক রমজান হোসেন বাবুকে (২৭) গ্রেপ্তার করেছে যশোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার রমজান প্রাথমিক স্বীকারোক্তিতে জানিয়েছেন, পলির সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্ক ছিল।

অবৈধ সম্পর্ক ত্যাগ করতে তিনি দীর্ঘদিন চেষ্টা চালিয়েছেন। তারপরও পলির কারণে কোনোভাবেই সম্পর্ক বিচ্ছেদ করতে পারেননি। একপর্যায়ে পলিকে হত্যা করেন রমজান।

রোববার (৩০ জুন) দুপুরে যশোর ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন।

এর আগে শনিবার (২৯ জুন) যশোর শহরতলীর মুড়লী মোড় এলাকা থেকে রমজানকে গ্রেপ্তার করা হয়। পরে রমজানের স্বীকারোক্তিতে হত্যায় চাপাতি এবং হত্যার পর লুট করা স্বর্ণালঙ্কার, নগদ ১২শ টাকা, আসামির ব্যবহৃত মোবাইলফোন ও নিহত পলির রক্তমাখা কাপড়ের অংশ বিশেষ উদ্ধার করেছে পুলিশ। আসামি রমজান মণিরামপুর উপজেলার কামালপুর গ্রামের আলী আহমেদের ছেলে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন আরও জানান, ২৮ জুন সন্ধ্যা ৭টার দিকে মণিরামপুরের মাছনা মোড়লপাড়া গ্রাম থেকে পলির গলা কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন। এরপর যশোর ডিবি পুলিশের একটি দল তদন্তে নেমে ২৪ ঘণ্টার মধ্যে ঘটনায় জড়িত অপরাধীকে শনাক্ত করে।

ডিবি সূত্র জানায়, আসামি রমজান একজন কুখ্যাত চোর ও মাদকসেবী। তার বিরুদ্ধে একাধিক চুরি ও মাদক মামলা রয়েছে। নিহত তৃতীয় লিঙ্গের মঙ্গলী খাতুন পলির সঙ্গে রমজানের দীর্ঘদিনের সম্পর্ক ছিল। সম্পর্কচ্ছেদের চেষ্টায় ব্যর্থ হয়েই পলিকে হত্যা করেন রমজান।  ঘটনার দিন পলির বাসায় চুরির পরিকল্পনা করে বাড়িতে যান রমজান। গভীর রাতে পলির বাড়িতে চুরির সময় টের পেয়ে তাদের মধ্যে ধস্তাধস্তি হয়।  একপর্যায়ে ঘরে থাকা ধারালো চাপাতি দিয়ে পলির গলায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে হত্যা করেন রমজান। এরপর তার ঘরে থাকা স্বর্ণের কানের দুল, নগদ টাকা চুরি করে পালিয়ে যান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।