ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভাতিজার লাঠির আঘাতে আহত চাচির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
ভাতিজার লাঠির আঘাতে আহত চাচির মৃত্যু

লালমনিরহাট: জেলার হাতীবান্ধা উপজেলায় ভাতিজার লাঠির আঘাতে আহত চাচি আরজিনা বেগমের (৫০) মৃত্যু হয়েছে। এঘটনায় ভাতিজা রিপনকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১ জুলাই) উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের উত্তর পারুলিয়া এলাকায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। এর আগে ১৬ জুন বিকেলে নিজ বাড়ির সামনে ভাতিজা রিপনের লাঠির আঘাতে গুরুতর আহত হন তিনি।

আরজিনা বেগম ওই গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী। গ্রেপ্তার রিপন আলী একই গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ১৬ জুন বিকেলে চাচি আর্জিনা বেগমকে নিজ বাড়ির সামনে একা পেয়ে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেন রিপন আলী। পরে স্থানীয়রা আহত আর্জিনাকে উদ্ধার করে প্রথমে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় ছেলেকে বাঁচাতে নিজে বাদী হয়ে ছেলে রিপন আলীর বিরুদ্ধে হাতীবান্ধা থানায় মামলা দায়ের করেন রফিকুল ইসলাম। পরে রিপনকে গ্রেপ্তার করে পুলিশ।

আহত চাচি আর্জিনা বেগম রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ সময় চিকিৎসা শেষে গত তিন দিন আগে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেন। সোমবার সকালে নিজ বাড়িতে মারা যান তিনি।

নিহতের ভাই সিরাজুল ইসলাম বলেন, বোনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। অথচ হত্যাকারীকে বাঁচাতে তার বাবা কৌশলে মামলা দিয়ে ছেলেকে হাজতে পাঠিয়েছেন। যা পরবর্তীতে নিজেরা আপোষ করে নিয়ে মামলার আলামত নষ্ট করবে বলে জানা গেছে। আমরা মামলা দিতে গেলে পুলিশ তা গ্রহণ করছে না। পুলিশের দাবি, একই ঘটনায় যেহেতু আগে মামলা হয়েছে তাই পুনরায় করা যাবে না। আমি আমার বোনের হত্যাকারীর সর্বোচ্চ শাস্তি চাই।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম বলেন, চাচির উপর হামলার ঘটনায় ভাতিজা রিপন আলীকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। এদিকে চাচি আর্জিনার মৃত্যুর খবর পেয়ে মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

নিহতের পরিবার অভিযোগ দিলে নতুন করে মামলা নেওয়া হবে। না দিলে পূর্বের অভিযোগটি হত্যা মামলা হিসেবেই নথিভুক্ত করা হবে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।