ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশ রূপান্তর সম্পাদক হলেন মোস্তফা মামুন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
দেশ রূপান্তর সম্পাদক হলেন মোস্তফা মামুন

ঢাকা: দায়িত্বশীলদের দৈনিক দেশ রূপান্তরের সম্পাদকের দায়িত্ব পেয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক ও কথাসাহিত্যিক মোস্তফা মামুন। তিনি এতদিন ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

ভারপ্রাপ্ত সম্পাদকের আগে তিনি নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।  

সোমবার (১ জুলাই) রূপায়ণ গ্রুপের কো-চেয়ারম্যান ও পত্রিকাটির প্রকাশক মাহির আলী খাঁন রাতুল আনুষ্ঠানিকভাবে মোস্তফা মামুনকে সম্পাদক হিসেবে দায়িত্ব দেন।

দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন বরেণ্য সাংবাদিক মোস্তফা মামুন সম্পাদকের দায়িত্ব পাওয়ায় দেশ রূপান্তরের সাংবাদিকরা রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। নতুন দায়িত্ব পাওয়ায় মোস্তফা মামুনকে সবাই শুভেচ্ছা জানান।

রূপায়ণ গ্রুপের কো-চেয়ারম্যান ও পত্রিকাটির প্রকাশক মাহির আলী খাঁন রাতুল আনুষ্ঠানিকভাবে মোস্তফা মামুনকে সম্পাদক হিসেবে দায়িত্ব দেন।

মোস্তফা মামুনের জন্ম মৌলভীবাজারের কুলাউড়ায়। বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান। তিনি সিলেট ক্যাডেট কলেজ থেকে ১৯৯১ সালে এসএসসি ও কুমিল্লা ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৯৯৩ সালে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগ থেকে নিয়েছেন স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি। এরপর মোস্তফা মামুনের হওয়ার কথা ছিল আইনজীবী। কিন্তু হননি, হয়েছেন সাংবাদিক।

বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকেই ১৯৯৫ সালে যুক্ত হন দৈনিক ভোরের কাগজে। সেখান থেকে ১৯৯৮ সালে যোগ দেন প্রথম আলোয়। প্রথম আলো থেকে ক্রীড়া সম্পাদক হিসেবে ২০০৪ সালে যোগ দেন দৈনিক যায়যায়দিনে। এরপর দুই বছর ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে। ২০০৯ সাল থেকে কালের কণ্ঠেও ছিলেন ক্রীড়া সম্পাদক। এরপর ২০১৪ সালে পদোন্নতি পেয়ে হন উপসম্পাদক। ২০২২ সালে তিনি নির্বাহী সম্পাদক হিসাবে যোগ দেন দেশ রূপান্তরে।

সাংবাদিকতার পাশাপাশি ছাত্রাবস্থায় লেখা কিশোর উপন্যাস দিয়ে পাঠকদের মন জয় করার পর লিখেছেন নানা রকমের লেখা। বইয়ের সংখ্যা একশ'রও বেশি। এর মধ্যে ক্যাডেট নাম্বার ৫৯৫, বামহাতি বাবলু, ফ্রেন্ডস ক্লাব, ক্যাম্পাস ১৯৯৫, অন্ধ গলিতে ফুলের গন্ধ, কোটিপতি বদরু ভাই, ম্যাচের আগের দিন, কিশোর গোয়েন্দা তনু কাকা সিরিজ, কিশোর ভৌতিক সিরিজ ব্যাপকভাবে সমাদৃত। গল্প-উপন্যাস, খেলার লেখা, রাজনীতির কলামসহ তার লেখালেখির ক্ষেত্র অনেক বিস্তৃত।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুলাই ০১, ২০২৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।