ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাদিক অ্যাগ্রো থেকে ব্রাহমা জাতের ৬ গরু জব্দ করল দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
সাদিক অ্যাগ্রো থেকে ব্রাহমা জাতের ৬ গরু জব্দ করল দুদক

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে আলোচিত ফার্ম সাদিক অ্যাগ্রোতে অভিযান চালিয়ে ব্রাহমা জাতের ছয়টি গরু জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩ জুলাই) দুদকের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে ওই ফার্মে অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আক্তার।

গরুগুলো প্রাণিসম্পদ অধিদপ্তরের জিম্মায় রাখা হয়েছে।

ব্রাহমা গরু বাংলাদেশে পালনের অনুমতি নেই। কারণ এ গরু বাজার দখল করলে দুধ বেশি দেওয়া গরুর পালন কমে যাওয়ার আশঙ্কা দেখা দেবে।  

কিন্তু ভুয়া তথ্যে এসব গরু ২০২১ সালে আমদানি করে সাদিক অ্যাগ্রো। জানা যায়, সেসময় ফ্রিজিয়ান গরু বলে ব্রাহমা জাতের গরুগুলো আমদানি করা হয়। পরে বিমানবন্দর কাস্টমস তা জব্দ করে প্রাণি সম্পদ অধিদপ্তরকে তত্ত্বাবধানের জন্য হস্তান্তর করে। সাদিক অ্যাগ্রো সেই গরু অবৈধ প্রভাব খাটিয়ে আবারও নিয়ে গিয়ে বিক্রি করে।
 
এবারের পবিত্র ঈদুল আজহার বাজারে ব্রাহমা গরুগুলো সাদিক অ্যাগ্রো চড়া দামে বিক্রি করে। একটি গরু কোটি টাকায়ও বিক্রি হলে এ নিয়ে দেশজুড়ে আলোচনার ঝড় ওঠে।

গত সোমবার (২ জুলাই) দুদকের সহকারী পরিচালক আবুল কালামের নেতৃত্বে তিনটি টিম সাভার কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামার এবং সাদিক অ্যাগ্রোর সাভার, মোহাম্মদপুর ও নরসিংদী ফার্মে দিনভর অভিযান চালায়।
 
অভিযানে সাভারে সাদিক অ্যাগ্রোর একটি শেডে ব্রাহমা প্রজাতির পাঁচটি গরু ও সাতটি বাছুরের সন্ধান পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এসএমএকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।