ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেকনাফে বিদেশি রাইফেলসহ আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
টেকনাফে বিদেশি রাইফেলসহ আটক ১

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে বিদেশি রাইফেল, গুলি ও ম্যাগজিনসহ মো. হেলাল উদ্দিন (২৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। আটক হেলাল রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পূর্ব জুমছড়ি এলাকার মনির আহম্মদের ছেলে।

সোমবার (১ জুলাই) বিকেলে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সকালে টেকনাফ পৌরসভার প্রধান সড়কের ঝর্ণা চত্বর সংলগ্ন আল করম মসজিদের সামনে এ অভিযান চালান হয় বলে জানান তিনি।  

ওসি বলেন, টেকনাফ কেন্দ্রিক অবৈধ অস্ত্র ও গুলি বেচাকেনায় জড়িত সংঘবদ্ধ একটি চক্র সক্রিয় থাকার ব্যাপারে পুলিশের কাছে তথ্য ছিল। এ তথ্যের ভিত্তিতে পুলিশ সন্দেহজনক বিভিন্ন স্থানে নজরদারি শুরু করে। পরে ৭২ ঘণ্টা সাড়াশি অভিযানের একপর্যায়ে আজ সকালে টেকনাফ পৌরসভার ঝর্ণা চত্বর সংলগ্ন আল করম মসজিদের পুলিশ একটি অস্থায়ী তল্লাশি চৌকি স্থাপন করে। এতে সন্দেহজনক একটি মিনিট্রাক সেখানে পৌঁছালে পুলিশ সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গাড়িতে থাকা দুই ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হলে অন্যজন পালিয়ে যায়। এসময় গাড়িটি তল্লাশি চালিয়ে সুপারির বস্তার ভিতরে বিশেষ কৌশলে পলিথিন মুড়িয়ে লুকানো অবস্থায় পাওয়া গেছে বিদেশি একটি জি-৩ রাইফেল, ৫০টি গুলি ও দুটি ম্যাগজিন।  

তবে উদ্ধার করা অস্ত্র ও গুলি কোথা থেকে আনা হয়েছে এবং কোথায় পাচার হচ্ছিল তা নিশ্চিত হওয়া যায়নি। আটক ব্যক্তির বিরুদ্ধে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান মুহাম্মদ ওসমান গণি।

বাংলাদেশ সময়: ২১০৫ জুলাই ০১, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।