ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাগরে ট্রলার ডুবির ঘটনায় দুই দিন ধরে নিখোঁজ ৫ জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
সাগরে ট্রলার ডুবির ঘটনায় দুই দিন ধরে নিখোঁজ ৫ জেলে প্রতীকী ছবি

পিরোজপুর: মঠবাড়িয়া উপজেলার ‘এফবি ভাই ভাই’ নামের একটি ট্রলার ডুবির ঘটনায় পাঁচ জেলে দু’দিন ধরে নিখোঁজ রয়েছেন।

রোববার (৩০ জুন) রাত সোয়া ১১টার দিকে বঙ্গোপসাগরের নারকেলবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

নিখোঁজ জেলেরা হলেন- উপজেলার তুষখালী ইউনিয়নের ছোট মাছুয়া গ্রামের মৃত হাফেজ আকনের ছেলে বাহাদুর আকন (২২), একই এলাকার মৃত উজ্জাত আলী আকনের ছেলে ইমাদুল হক আকন (৫২), আকব্বর সাহর ছেলে আল আমিন সাহ (২৬), মোসলেম খানের ছেলে সালাম খান (৫০), ওই ট্রলারের বাবুর্চি জেলার ভান্ডারিয়া উপজেলার উত্তর জুনিয়া গ্রামের মোকলেছ হাওলাদারের ছেলে আব্দুর রহমান (৫০)।

ট্রলার মালিক ও ওই মাছ ধরার ট্রলারের চালক মো. নজরুল ইসলাম জানান, গত ২৬ জুন বিকেল ৩টার দিকে তারা ১২ জনের একটি দল বঙ্গোপসাগরে মাছ শিকার করতে মঠবাড়িয়া ত্যাগ করেন। রোববার  রাত ১২টার দিকে তাদের ট্রলার সাগরের স্রোত ও ঢেউয়ের ধাক্কায় ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১২ জনের মধ্যে সাতজন সাঁতরিয়ে ফিরে আসতে পারলেও পাঁচজন জেলে নিখোঁজ রয়েছেন।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- ট্রলারের মালিক ও মাঝি মঠবাড়িয়া উপজেলার ছোট মাছুয়া গ্রামের মোশারেফ ফরাজীর ছেলে নজরুল মাঝি (৫৫), একই এলাকার মালেক খলিফার ছেলে ইলিয়াছ খলিফা (২৭), রুহুল মোল্লার ছেলে লোকমান মোল্লা (২৩), মৃত হানিফ শাহর ছেলে জুয়েল শাহ, শাহাজাহান ফরাজীর ছেলে রাসেল ফরাজী (২৬), খালেক ফরাজীর ছেলে রুহুল আমিন ফরাজী (৪৫) এবং মুজিবর শাহর ছেলে মোশারেফ হোসেন শাহ (৩০)।

নিখোঁজ জেলে বাহাদুর আকনের বড় ভাই সোহেল আকন বলেন, নিখোঁজ জেলেদের দুই দিনেও খোঁজ মিলেনি। জানি না আমার বাহাদুর বেঁচে আছে কি না।

স্থানীয় তুষখালী ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান হাওলাদার বলেন, ছোট মাছুয়া গ্রামের পাঁচজন জেলে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়েছেন। নিখোঁজদের পরিবারে শোকের মাতম চলছে।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম বলেন, এ বিষয়ে খবর পেয়েছি। আমরা নিখোঁজ জেলেদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। বঙ্গোপসাগরে মাছ ধরার নিষেধাজ্ঞা উপেক্ষা করে মহিপুর থেকে মাছ ধরার ট্রলারটি সাগরে গিয়েছিল। ঢেউয়ের আঘাতে ট্রলারটি ডুবে গেছে। আমরা সেখানকার কোস্ট গার্ড ও নৌবাহিনীর কর্মকর্তাদের জানিয়েছি। নৌবাহিনী নিখোঁজদের উদ্ধারের জন্য চেষ্টা করছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।