ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিশু ধর্ষণে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রাইসুল পালিয়ে ছিলেন ১৩ বছর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
শিশু ধর্ষণে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রাইসুল পালিয়ে ছিলেন ১৩ বছর

ঢাকা: রাজধানীর মিরপুরে এক শিশুকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রাইসুল হাসান আর্শেদকে (৪৪) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

দীর্ঘ ১৩ বছর পলাতক থাকার পর বুধবার (৩ জুলাই) সকাল ১০টার দিকে মিরপুরের পল্লবীতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামি রাইসুল পল্লবীর মো. নজির আহম্মেদের ছেলে।  

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম এসব তথ্য জানান।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৪ এপ্রিল রাজধানীর মিরপুরে ৭ বছরের শিশুকে ধর্ষণ করেন অভিযুক্ত আসামি রাইসুল হাসান আরশেদ। ওই বছরের ১৯ মে ভুক্তভোগীর মা বাদী হয়ে তাকে আসামি করে ধর্ষণের অভিযোগে মিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।  

উচ্চ আদালত থেকে জামিন নিয়ে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক হন রাইসুল। তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। আদালত বিচার শেষে রাইসুলকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ বছরের কারাদণ্ড দেন। সেই সঙ্গে তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা ইস্যু করেন।

র‍্যাব কর্মকর্তা শিহাব করিম বলেন, আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‍্যাব। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে এবং তথ্য-প্রযুক্তির সহায়তায় পল্লবীতে অভিযান চালিয়ে আসামি রাইসুলকে গ্রেপ্তার করা হয়। তাকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।