ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

টগি ফান ওয়ার্ল্ডের লেজার ট্যাগে ‘উচ্ছ্বসিত’ বুয়েটের শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
টগি ফান ওয়ার্ল্ডের লেজার ট্যাগে ‘উচ্ছ্বসিত’ বুয়েটের শিক্ষার্থীরা

ঢাকা: টগি ফান ওয়ার্ল্ড থিম পার্কে সম্প্রতি আন্তঃবিভাগ ‘লেজার ট্যাগ’ টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩ সালের ব্যাচ।

বুধবার ঢাকার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে দক্ষিণ এশিয়ার বৃহত্তম ভার্টিক্যাল ভার্চ্যুয়াল রিয়েলিটি থিম পার্কে এই  টুর্নামেন্টে তিন রাউন্ডে নয়টি ম্যাচে অংশগ্রহণ করে দেশের শীর্ষ প্রযুক্তি শিক্ষা প্রতিষ্ঠানের ১০ বিভাগের ৭০ জন শিক্ষার্থী।

 

লেজার ট্যাগ হলো ইলেকট্রনিক গেইমিং গানে লেজারের খেলা, যেখানে টিম হিসেবে অংশগ্রহণ করে একে অপরকে  টার্গেট করে লেজার দিয়ে হিট করে। সবচেয়ে বেশি প্লেয়ারকে লেজারের মাধ্যমে হিট করে খেলায় জয়ী হতে হয়।

‘লেজার ট্যাগ’ টুর্নামেন্টে বুয়েটের অংশগ্রহণকারী বিভাগগুলো হল: ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, ন্যানোমেটেরিয়ালস অ্যান্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং, ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং এবং ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং।  

টুর্নামেন্টের ইভেন্ট পার্টনার ছিলো টগি ফান ওয়ার্ল্ড। ফাইনাল ম্যাচে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহরিয়ার জামান সর্বোচ্চ স্কোর করেন। বিজয়ীদের বিশেষ উপহার দেওয়া হয়।  

বসুন্ধরা সিটির লেভেল ৯ থেকে ১৮ পর্যন্ত টগি ফান ওয়ার্ল্ড থিম পার্কে রয়েছে লেজার ট্যাগ, পেইন্টবল, ভার্চ্যুয়াল রিয়ালিটি ও অগমেন্টেড রিয়ালিটি গেম এবং রোলার কোস্টারের মতো রোমাঞ্চকর সব গেমস এবং রাইডস। পুরো পরিবার একসঙ্গে আনন্দে মেতে উঠতে ১৭৬টিরও বেশি গেমস ও রাইড রয়েছে এই থিম পার্কে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।