ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ড্রেজার পাইপ দিয়ে সড়কে প্রতিবন্ধকতা, ঘটতে পারে দুর্ঘটনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
ড্রেজার পাইপ দিয়ে সড়কে প্রতিবন্ধকতা, ঘটতে পারে দুর্ঘটনা

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের রামদাসদী গুচ্ছগ্রাম সংলগ্ন সড়কে ড্রেজার পাইপ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। যে কারণে গুরুত্বপূর্ণ চাঁদপুর-হরিণা সড়কে প্রতিনিয়ত যানবাহনগুলো ঝুঁকি নিয়ে চলাচল করছে।

বিশেষ করে রাতের বেলায় আলো না থাকায় বেকায়দায় পড়েন যান চালকরা। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।  

গত কয়েকদিন এই সড়কে চলাচল করতে গিয়ে ছোট বড় যানবাহনগুলো চলাচলের ঝুঁকিপূর্ণ দৃশ্য চোখে পড়ে। একই স্থানে সড়কের ওপরে একটি পাইপ এবং মাটির নিচের সড়ক সুরঙ্গ করে আরেকটি ড্রেজার পাইপ স্থাপন করা হয়েছে। দুটো পাইপ দিয়েই ওই এলাকায় বালু ভরাটের কাজ চলছে।

সড়কে চলাচলকারী মোটরসাইকেলচালক এমরান হোসেন ও অটোরিকশাচালক জাহাঙ্গীর বলেন, দিনে এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে চললেও রাতে উঁচু পাইপের কারণে দুর্ঘটনার শিকার হতে হয়ে। ড্রেজারের এই পাইপটি সড়কের ওপর থেকে দ্রুত সময়ের মধ্যে অপসারণ করা দরকার।

স্থানীয় একাধিক বাসিন্দার সঙ্গে আলাপ করেও ড্রেজার মালিকের নাম জানা যায়নি। তবে তারা জানান, আজকে প্রায় একমাসেরও বেশি সময় এই ড্রেজার পাইপ স্থাপন করা হয়েছে। দিন ও রাতে এই পাইপ দিয়ে বালু ভরাটের কাজ করা হচ্ছে। মেঘনা নদী থেকে লাইন দিয়ে বালু ভর্তির কাজ চলে।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত বলেন, বিষয়টি আমার জানা ছিল না। আমি খোঁজ খবর নেব। সড়ক বিভাগের সঙ্গে যোগাযোগ করে পাইপ অপসারণের জন্য বলা হবে।

সড়ক ও জনপথ চাঁদপুর সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আবদুর রহিম বলেন, আমি বিষয়টি মাত্রই অবগত হলাম। আমি আমাদের লোকজনসহ ঘটনাস্থলে যাব এবং ব্যবস্থা গ্রহণ করব।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।