ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের জনসমুদ্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের জনসমুদ্র

শাবিপ্রবি (সিলেট): সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে এবং সারা দেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা। এতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভে জনসমুদ্রে পরিণত হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৪টা থেকে শাবিপ্রবির শিক্ষার্থীর পাশাপাশি সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ঢলে জনসমুদ্র পরিণত হতে থাকে।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের গোল চত্বরে জড়ো হয়। এতে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, পলিটিক্যাল ইনস্টিটিউট, এম সি কলেজে, সিলেট সরকারি কলেজ, মদন মোহন কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীরা যোগ দেন এবং বিভিন্ন স্লোগান দেন।

এ সময় আন্দোলন স্থলে উপস্থিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী। তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে প্রস্তুত রয়েছি।  

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রভোস্টরা উপস্থিত ছিলেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সিলেট সুনামগঞ্জ রোডে কয়েক প্লাটুন পুলিশ এবং সিআরটির পুলিশের সদস্যরা উপস্থিত রয়েছেন। ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিলটি সিলেট সুনামগঞ্জ রোড়ে পদযাত্রা করছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।