ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

শাবিপ্রবির হলে তল্লাশি চালিয়ে শিক্ষার্থীরা পেলেন পিস্তল-শটগান-মদের বোতল

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
শাবিপ্রবির হলে তল্লাশি চালিয়ে শিক্ষার্থীরা পেলেন পিস্তল-শটগান-মদের বোতল

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছেলেদের আবাসিক হলগুলোতে তল্লাশি চালিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় হলের বিভিন্ন কক্ষ থেকে পিস্তল, শটগান, দেশীয় অস্ত্র ও বিপুল পরিমান মদের বোতল পেয়েছেন তারা।

বুধবার (১৭ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলের সন্দেহযুক্ত রুমগুলোতে অভিযান পরিচালনা করেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, শাহপরাণ হলের ২০৮, ২০৯, ২১০, ২১১, ২১৫, ৪২৩, ৪২৪, ৪২৭, ৪২৯ নম্বর কক্ষগুলো ভাংচুর করেন সাধারণ শিক্ষার্থীরা। পরে সি ব্লকের ৪২৩ নং রুম থেকে শটগান ও পিস্তল, ৪২৪ নং রুম থেকে শতাধিক মদের বোতল এবং জিআই পাইপ, ৪২৭ নং কক্ষ থেকে ১০টি রামদা, বিপুল পরিমাণ রড-জিআই পাইপ উদ্ধার করেন সাধারণ শিক্ষার্থীরা। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং  সৈয়দ মুজতবা আলী হলে অভিযান অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

অস্ত্রশস্ত্র উদ্ধারের পর সংবাদ সম্মেলন করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব বলেন, আমরা আমাদের নিরাপত্তার স্বার্থে এ অভিযান পরিচালনা করেছি। আজ থেকে শাবিপ্রবি ক্যাম্পাস ছাত্ররাজনীতিমুক্ত, এখন থেকে এখানে কোনো ধরনের লেজুড়বৃত্তিক রাজনীতি চলবে না। এছাড়া সরকারকে দ্রুত কোটা সংস্কার করে সারা দেশে নিহত শিক্ষার্থীদের শহীদি মর্যাদা দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শাহপরাণ হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক স্থপতি কৌশিক সাহা। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, হলে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সবধরনের ব্যবস্থা নেব। পাশাপাশি হলে যেসব অস্ত্রশস্ত্র পাওয়া গেছে তা খতিয়ে দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আমরা ব্যবস্থা নেব। পরে শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে ৬ দফা দাবি লেখা প্যাডে স্বাক্ষর করেন প্রভোস্ট বডি।

এর আগে কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে নিহত শিক্ষার্থীদের মৃত্যুতে শোক জানিয়ে বিশ্ববিদ্যালয়ের এককিলো ও গোলচত্বর সংলগ্ন রাস্তায় জানাজা নামাজ আদায় করেন শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।