ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

ছাত্রদল নেতা ওয়াসিমের দাফন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
ছাত্রদল নেতা ওয়াসিমের দাফন সম্পন্ন ওয়াসিম আকরাম

কক্সবাজার: কোটা সংস্কার আন্দোলনে চট্টগ্রাম সংর্ঘষে নিহত ছাত্রদল নেতা ওয়াসিম আকরামের জানাজা শেষে গ্রামের বাাড়ি কক্সবাজারে পেকুয়ায় দাফন সম্পন্ন হয়েছে।

নিহত ওয়াসিম আকরামের কক্সবাজারের পেকুয়া উপজেলা সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মেহেরনামা বাজার পাড়ার সৌদি প্রবাসী বাবা শফিউল আলমের ছেলে।

বুধবার (১৭ জুলাই) ভোরে ওয়াসিমের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌঁছলে তার বাড়িতে আনা হয়। বেলা সাড়ে ১১টায় মেহেরনামা হাই স্কুল মাঠে ওয়াসিমের জানাজার নামাজে শোকার্ত মানুষের ঢল নামে। নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

পারিবারিক সূত্র বলছে, নিহত ওয়াসিম আকরামের সৌদি প্রবাসী বাবা শফিউল আলম ও মা জোৎসনা আক্তার। তারা ২ ভাই ৩ বোনের মধ্যে ওয়াসিম দ্বিতীয়। বিগত ২০১৭ সালে কক্সবাজারের পেকুয়ার সদর ইউনিয়নের মেহেরনামা উচ্চবিদ্যালয়ের থেকে এসএসসি এবং ২০১৯ সালে বাকলিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি চট্টগ্রাম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগে অনার্সে ভর্তি হয়। ওয়াসিম চট্টগ্রাম কলেজের ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

মঙ্গলবার (১৭ জুলাই) বিকেল ৩টার দিকে চট্টগ্রামের মুরাদপুর এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারী ও ছাত্রলীগের সাথে সংঘর্ষে ওয়াসিম আকরাম নিহত হয়।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বলেন, সকালে চট্টগ্রামে নিহত কক্সবাজারের পেকুয়ার শিক্ষার্থী ওয়াসিম আকরামের নামাজে জানাযা শেষে দাফন করা হয়েছে। পুরো জেলার পরিস্থিতি এখন শান্ত এবং পুলিশের নিয়ন্ত্রণে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহল দিচ্ছে বিজিবি। পুলিশের টহল ও নজরlদারি বাড়ানো হয়েছে। মাঠে রয়েছে র‌্যাবও।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।