ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কার আন্দোলন

সাংবাদিক-পুলিশসহ আহত ৪০জন ঢামেকে চিকিৎসা নিচ্ছেন 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
সাংবাদিক-পুলিশসহ আহত ৪০জন ঢামেকে চিকিৎসা নিচ্ছেন 

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত অন্তত ৪০জন  ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজন গুলিবিদ্ধ, কয়েকজন সাংবাদিক ও এক পুলিশ কর্মকর্তাও এই আহতদের মধ্যে রয়েছেন ।

বুধবারের (১৭ জুলাই) এই সংঘর্ষের ঘটনার পর একে একে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ দুজন হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশনস সায়েন্স বিভাগের আফসানা জুঁই (২২) ও ইংরেজি বিভাগের আব্দুল হান্নান মাসুদ (২৪)। এছাড়া আহত হয়েছেন যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ভাস্কর ভাদুড়ি, সময় টেলিভিশনের ভিডিও জানালিস্ট রতন মজুমদার, কালবেলা পত্রিকার আকরাম হোসেন ও জনি রায়হান, আলোকিত প্রতিদিনের ইমরান হোসেনসহ আরও কয়েকজন।

নীলক্ষেত মোড়ে আহত হয়েছেন আজিমপুর ফাঁড়ির ইনচার্জ (এসআই) ইব্রাহিম খলিল। লালবাগ থানার এসআই নাজমুজ্জামান জানান, ইডেন কলেজের এক নম্বর গেট থেকে রিকশা করে আজিমপুর ফাঁড়িতে যাচ্ছিলেন ইব্রাহিম। পথে নীলক্ষেত কোয়ার্টারের গেটে আন্দোলনকারীরা তাকে ধাওয়া দেয়। ইটপাটকেল ছুড়তে থাকে। এতে তার মাথায় আঘাত লাগে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, ঢাবির ভিসি চত্বর, টিএসসি, শাহবাগ, নীলক্ষতসহ বিভিন্ন এলাকা থেকে আহত অন্তত ৪০ জন এসেছেন চিকিৎসা নিতে। আহতদের অনেকেই চিকিৎসা নিয়ে চলে গেছে। বেশ কয়েকজন এখনও চিকিৎসাধীন রয়েছে।  

তিনি জানান, এই সংঘর্ষের ঘটনায় আহতরা ধারাবাহিকভাবেই আসছে। এই সংখ্যা আরও বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।