ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

মিরপুর ১০ নম্বর রণক্ষেত্র, ৫ মোটরসাইকেলে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
মিরপুর ১০ নম্বর রণক্ষেত্র, ৫ মোটরসাইকেলে আগুন

ঢাকা: আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হটিয়ে মিরপুর ১০ নম্বর দখলে নেওয়ার পর ছাত্রদের ওপর হামলা চালিয়েছে পুলিশ।  

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টার পর থেকে ছাত্রদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ চলছে।

সেখানে বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে আগুন দেওয়া হয়েছে। অন্তত পাঁচটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে।

সকালে মিরপুর ১০ নম্বরে অবস্থান নেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ছাত্রদের তাড়া খেয়ে তারা সেখান থেকে পালিয়ে যেতে বাধ্য হন।

বাংলানিউজের কয়েকজন প্রতিবেদক ঘটনাস্থলে রয়েছেন। তারা জানান, বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা গোলচত্বরে জড়ো হন। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছোড়ে। সেখানে সাউন্ড গ্রেনেড ছুড়েছে পুলিশ।

পুলিশের টিয়ার শেলে প্রায় ২০ থেকে ৩০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। পুরো এলাকা রণক্ষেত্র পরিস্থিতিতে রূপ নিয়েছে। পুলিশ মারমুখী অবস্থানে রয়েছে। কোনো ধরনের যানবাহন চলছে না।  

দুপুর পৌনে ১টার দিকে একপাশে পুলিশ, মধ্যে শিক্ষার্থীরা এবং অন্যপাশে আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা অবস্থান করছিলেন। তাদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটছিল।

আন্দোলনকারী এক শিক্ষার্থী এই প্রতিবেদককে বলেন, আমরা আমাদের দাবি আদায়ে রাজপথে নেমেছি। পুলিশ ও সরকারি দল আমাদের ওপর হামলা করছে। পুলিশ টিয়ার শেল মারছে, সাউন্ড গ্রেনেড মারছে। আপনারা সঠিক খবর প্রচার করুন।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
জি এম মুজিবুর/এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।