ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

যাত্রাবাড়ীতে গুলিতে আহত দুজন ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
যাত্রাবাড়ীতে গুলিতে আহত দুজন ঢামেকে

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীতে পুলিশের সঙ্গে কোটা আন্দোলনকারীদের সংঘর্ষে দুজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ী শনির আখড়া ও কাজলা এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুজন হলেন অটোরিকশাচালক আশরাফুল (২৫) ও দোকান কর্মচারী রিয়াদ শিকদার (২৪)।

আহত অটোরিকশাচালক আশরাফুল সম্পর্কে জানা যায়, তিনি থাকেন রায়েরবাগ এলাকায়। সকালে অটোরিকশা নিয়ে কাজে বের হন। তখন যাত্রাবাড়ী এলাকায় পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ বাঁধে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল নিক্ষেপ করে এবং শটগান দিয়ে গুলি চালায়। এতে তার মুখে গুলি লাগে।

রিয়াদ শিকদারের (২৪) স্বজনরা জানান, পুরান ঢাকার নবাবপুরে গাড়ির পার্টসের দোকানে কাজ করেন রিয়াদ। সকালে শনির আখড়ার বাসা থেকে হেঁটে কাজে যাচ্ছিলেন। পথে পুলিশের শটগানের গুলিতে আহত হন তিনিও।  

আহত এ দুজনকে হাসপাতালে নিয়ে আসেন পথচারীরা  তাদের দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে যাত্রাবাড়ী জনপদ মোড়ে আন্দোলনকারীরা উজ্জ্বল নামে এক চালককে বাস থেকে নামিয়ে মারধর করেছেন। তারা বাসও ভাঙচুর করেছেন।

এদিকে, চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, রিয়াদ ও আশরাফুলের মুখে ও মাথায় গুলি লেগেছে। তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতালের একটি সূত্র জানায়, পারভীন নামে এক নারী হাসপাতালে চিকিৎসাধীন। তিনি যাত্রাবাড়ী এলাকায় আহত হয়েছেন বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।