ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের ৬ নেতার পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের ৬ নেতার পদত্যাগ

রাঙামাটি: রাঙামাটি সরকারি মেডিকেল কলেজ ছাত্রলীগের  ৬ নেতা পদত্যাগ করেছেন।  

বৃহস্পতিবার (১৭ জুলাই) ছাত্রলীগের এ নেতারা সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে পদত্যাগের বিষয়ে বিবৃতি দিয়েছেন।

পদত্যাগকারী নেতারা হলেন, মেডিকেল কলেজ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রাঙ্গণ মল্লিক, দীপ্ত দে, সাংগঠনিক সম্পাদক সৃজন দে, কমল ত্রিপুরা, জিয়াদুল হক। মূলত কোটা সংস্কার ইস্যুতে ছাত্রলীগের ভূমিকায় ব্যথিত হয়ে তারা পদত্যাগ করতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছেন। কমিটির সহ-সভাপতি ক্যাচিংনু মারমা ব্যক্তিগত কারণ দেখিয়ে সংগঠন থেকে পদত্যাগ করেছেন।

রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি তন্ময় চৌধুরী বলেন,  কোটা সংস্কার ইস্যুতে ১৬ জুলাই ‘শিক্ষার্থীর মেডিকেল কলেজ গেটে  মিছিল সমাবেশ করেছিল। আমি সেদিন ক্যাম্পাসে ছিলাম না। কিন্তু ছাত্রলীগের জেলা ও ওয়ার্ডের নেতারা এসে প্রতিরোধ চেষ্টা করে এবং পুলিশও আসে। সেখানে পাল্টাপাল্টি স্লোগান নিয়ে ভুল বোঝাবুঝির শুরু হয়। মুখোমুখি হয় দুইপক্ষ। কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনাও ঘটেছে।

তিনি আরও বলেন, পদত্যাগ করা মেডিকেল কলেজ কমিটির  যুগ্ম সাধারণ সম্পাদক দীপ্ত দে’র মাথা ফেটে যায় এইসময়, তার মাথায় সেলাই দিতে হয়েছে। ফলে তারা অভিমান করে পদত্যাগ করেছে। মোট ৬ জন পদত্যাগ করেছেন। এদের ৫ জন কোটার ইস্যুতে এবং অন্যজন ব্যক্তিগত কারণ দেখিয়েছেন। আমরা তাদের সাথে কথা বলব, আলোচনা করে সমাধান করার চেষ্টা করতে হবে।

২০১২ সালে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটিতে ছাত্রলীগের প্রথম কমিটিই অনুমোদন হয়  চলতি বছরের ৩০ জুন। ২৭ সদস্যের কমিটি ঘোষণার কদিন পরেই কোটা সংস্কার আন্দোলন শুরু হলে তাতে সম্পৃক্ত হয়ে কর্মসূচি পালন করে কলেজটির শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।