ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

বৃহস্পতিবার সারাদিন বরিশালে কারফিউ শিথিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
বৃহস্পতিবার সারাদিন বরিশালে কারফিউ শিথিল ফাইল ছবি

বরিশাল: বরিশালে কারফিউ শিথিলের সময় আরও বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বরিশাল নগরে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং নগরের বাইরে জেলার উপজেলাগুলোতে সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই জানান, বরিশালের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। তাই কারফিউ শিথিলের সময় বৃহস্পতিবার আরও ৩ ঘণ্টা বাড়ানো হয়েছে।  

বুধবার (২৪ জুলাই) নগরে কারফিউ শিথিল ছিল সকাল ৯টা থেকে বিকেল ৬টা ও উপজেলা পর্যায়ে ছিল সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যার পর পুলিশ কমিশনার, জেলা প্রশাসকসহ (ডিসি) প্রশাসনের দায়িত্বশীল ব্যক্তিরা বৃহস্পতিবারের কারফিউর বিষয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন।

বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী জানান, বরিশাল জেলা ছাড়াও বিভাগের বাকি পাঁচটি জেলায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

এদিকে বুধবার বরিশালে কারফিউ শিথিল করায় জনজীবন কী অবস্থায় আছে তা দেখার জন্য বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন ডিসি শাহিদুল ইসলাম। তিনি দুপুর ১টার দিকে নগরের নথুল্লাবাদ এলাকায় পরিদর্শন করেন অভ্যন্তরীণ ও দূরপাল্লার যান চলাচল করতে কোনো অসুবিধা হচ্ছে কি না, তা দেখার জন্য।

এ সময় ডিসি শাহিদুল ইসলাম বলেন, মানুষের দৈনন্দিন কাজের সুবিধার জন্য তারা কারফিউ শিথিল করেছেন। এক্ষেত্রে কোনো ধরনের বাধা ছাড়া মানুষ নির্বিঘ্নে কার্যক্রম করতে পারছে কি না, তা দেখার জন্য তার এই পরিদর্শন। তাছাড়া জনজীবনের নিরাপত্তায় সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের সমন্বয়ে গঠিত প্রতিটি টিমে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন মাঠে।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।