ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

সহিংসতায় আহতদের খোঁজখবর নিলেন শিক্ষামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
সহিংসতায় আহতদের খোঁজখবর নিলেন শিক্ষামন্ত্রী

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট সহিংসতায় আহতদের খোঁজখবর নিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন তিনি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে ঢামেক হাসপাতালে আসেন শিক্ষামন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।

শিক্ষামন্ত্রী হাসপাতালে এসেই প্রথমে পুরাতন ভবনে কেবিনে ভর্তি থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন তিনি। ওয়ার্ডে ভর্তি রোগীদেরও খোঁজ নেন মন্ত্রী।

হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, আহত শিক্ষার্থীসহ ভর্তি রোগীদের দেখেছি। আমরা প্রথমেই গুরুত্ব দিচ্ছি, সবার চিকিৎসা যেন নিশ্চিত হয়। সে বিষয়ে স্বাস্থ্য বিভাগের সবাই কাজ করছেন।  

তিনি বলেন, কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি। তারা যে বর্ণনা দিয়েছেন সেটি আসলে বলার মতো নয়। তারা বলেছেন, মুখোশ পরে হাতে লাঠিসহ অন্যান্য জিনিস নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়েছে। হামলা দেখে মনে হচ্ছিল তারা প্রশিক্ষিত। এরা কারা, সরকারও এদের খুঁজে বের করার চেষ্টা করছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে আনার বিষয়ে সরকারের সংশ্লিষ্ট সবাই কাজ করছেন। স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষাসহ সব পরীক্ষা দ্রুততম সময়ে কীভাবে সম্পন্ন করা যায়, তা নিয়ে আমরা কাজ করছি।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।