ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীতে গায়েবানা জানাজা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীতে গায়েবানা জানাজা

ফেনী: কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে গায়েবানা জানাজা পড়েছে ফেনীর সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (২৬ জুলাই) বাদ জুমা শহরের জহিরিয়া মসজিদের সামনের সড়কে এ গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

সরেজমিনে দেখা যায়, জুমার নামাজের পর জহিরিয়া মসজিদের সামনে শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে গায়েবানা জানাজায় অংশ নিয়ে নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। এছাড়া শিক্ষার্থীরা জানাজা পরবর্তী শিক্ষার্থীদের ওপর চালানো হামলার নিন্দা জানান।

জানাজায় অংশ নেওয়া মনিরুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, আমাদের যৌক্তিক দাবির এ আন্দোলনে এসে অনেকে শহীদ হয়েছেন। ন্যায্য দাবি আদায় করতে গিয়ে এমন নৃশংস ঘটনা পৃথিবীতে বিরল। এসব ঘটনার বিচার কার কাছে চাইবো। আন্দোলনে এসে যারা নিহত হয়েছেন তাদের উদ্দেশে আজ আমরা এ গায়েবানা জানাজা পড়েছি।

এদিকে গায়েবানা জানাজাকে কেন্দ্র করে দুপুর থেকে জহিরিয়া মসজিদ, ইসলামপুর রোড ও ট্রাংক রোড এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। নামাজের পর সড়ক থেকে মুসল্লিদের সরিয়ে দেয় পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।