ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

‘উন্নয়ন ব্যাহত করতেই বিএনপি-জামায়াতের হামলা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
‘উন্নয়ন ব্যাহত করতেই বিএনপি-জামায়াতের হামলা’ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর: দেশের উন্নয়নের ধারা ব্যাহত করতে সম্প্রতি সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগকে কাজে লাগিয়ে বিএনপি, জামায়াত-শিবির সারা দেশে সহিংস তাণ্ডব চালিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

সহিংস তাণ্ডবে ক্ষতিগ্রস্ত দিনাজপুর জেলা আওয়ামী লীগ এবং শহর ও সদর উপজেলা কার্যালয় শনিবার (২৬ জুলাই) দুপুরে পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

হুইপ বলেন, সাধারণ শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনের সুযোগকে কাজে লাগিয়ে মেট্রোরেলের স্টেশন আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে বিএনপি ও জামায়াত-শিবির।  গর্বের প্রতীক পদ্মা সেতু যেখান থেকে পরিচালিত হতো, সেই সেতু ভবন গান পাউডার দিয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে। দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ডিজিটাল থেকে স্মার্টে পরিণত করছেন, তখন উন্নয়নের ধারা ব্যাহত করতেই তারা এ ধরনের ধ্বংসাত্মক হামলা করেছে।  

হুইপ ইকবালুর রহিম আরও বলেন, স্মার্ট বাংলাদেশের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ডেটা সেন্টার। কয়েকটি কোম্পানির যেখান থেকে ইন্টারনেট সরবরাহ করত, সেখানেও হামলা চালিয়েছে। আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর, হামলা ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে। যারা হামলা, ভাঙচুর ও লুটপাট করে বিশৃঙ্খলা করে জানমালের ক্ষতি করেছে তাদের প্রত্যেককে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।  

পরিদর্শনকালে সাবেক এমপি আব্দুল লতিফ, শহর আওয়ামী লীগের সভাপতি শামীম আলম বাবু, সাধারণ সম্পাদক এনামউল্লা জ্যামি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক মমিনুল ইসলামসহ আওয়ামী লীগের বিভিন্ন নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।