ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

রোববার রংপুর বিভাগের ৮ জেলায় ১৬ ঘণ্টা কারফিউ শিথিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
রোববার রংপুর বিভাগের ৮ জেলায় ১৬ ঘণ্টা কারফিউ শিথিল

নীলফামারী: রংপুর বিভাগের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। রোববার (২৮ জুলাই) রংপুর বিভাগের পঞ্চগড়, দিনাজপুর, ঠাকুরগাঁও, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা ও রংপুর জেলায় সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

 

রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

শহরের বিভিন্ন স্থানে পুলিশ ফাঁড়ি ও সরকারি অফিসে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগের অভিযোগে এ পর্যন্ত ১২টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৫০০ জনের নাম উল্লেখ করা হলেও, অজ্ঞাত আসামি করা হয়েছে পাঁচ হাজার জনকে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান বলেন, রংপুরে বিগত কয়েকদিনে জামায়াত-বিএনপির সংঘবদ্ধ সন্ত্রাসীরা তাজহাট থানা, ডিসি ডিবি, ডিসি ক্রাইম, নবাবগঞ্জ পুলিশ ফাঁড়িসহ পুলিশের বিভিন্ন স্থাপনায় তাণ্ডব চালিয়েছে। তারা পুলিশকে জীবন্ত পুড়িয়ে হত্যার চেষ্টা করেছে এবং সরকারি ও বেসরকারি সম্পদের ব্যাপক ক্ষতি করেছে।  

পুলিশের মতে, নাশকতার এসব ঘটনায় বিভিন্ন অডিও-ভিডিও সংগ্রহ করে এ পর্যন্ত পাঁচ শতাধিক সন্ত্রাসীকে চিহ্নিত করা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।