ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে নোয়াখালীতে প্রতিবাদ সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে নোয়াখালীতে প্রতিবাদ সমাবেশ

নোয়াখালী: ডিবি হেফাজত থেকে অবিলম্বে ৬ সমন্বয়কের মুক্তিসহ ৯ দফা দাবি বাস্তবায়নে নোয়াখালীতে ‘মার্চ ফর জাস্টিস’ পালন করেছেন বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

বুধবার (৩১ জুলাই) দুপুর ১২টায় জেলা শহরের মাইজদী বাজার এলাকা থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী জাতীয় পতাকা, ব্যানার, ফেস্টুন ও বাঁশের লাঠি নিয়ে হাতে হাত রেখে বিভিন্ন স্লোগানে প্রধান সড়ক প্রদক্ষিণ করে নোয়াখালী জজ কোর্ট প্রাঙ্গণে এসে সমবেত হয়।

পরে সেখানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, চৌমুহনী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে।  

এসময় তারা সমন্বয়কদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, দমন-নিপীড়ন বন্ধ, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া এবং হত্যাকাণ্ডে জড়িত সবার পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে কর্মসূচি পালন করছে।

শিক্ষার্থীদের কর্মসূচি শুরুর আগেই মাইজদী বাজার, জেলা শহরের প্রধান সড়ক, জজকোর্ট প্রাঙ্গণে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যদের অবস্থান নিতে দেখা যায়। তবে পুলিশ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ কোনো ধরনের বাধা দেয়নি। এসময় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হলে বিভিন্ন যানবাহন বিকল্প রাস্তায় চলাচল করে।

জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান জানান, শিক্ষার্থীরা যখন আমাদের জানায় তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবেন। এজন্য বাধা না দিয়ে তাদের সুযোগ দেওয়া হয়েছে। তবে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। তিনি আরও জানান, বিগত দিনগুলোতেও শিক্ষার্থীদের দ্বারা দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নোয়াখালীতে কোনো ধরনের সহিংস ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।