ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

বগুড়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ-সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
বগুড়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ-সমাবেশ

বগুড়া: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচি পালন করেছে বগুড়ার শিক্ষার্থীরা।  

বুধবার (৩১ জুলাই) দুপুরে জেলা শহরের জেলখানা মোড়ে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে দুপুর ১২টার আগে থেকেই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড হাতে স্লোগান দিতে দিতে আদালতপাড়ার দিকে জড়ো হতে থাকে। জেলা শহরের জলেশ্বরীতলার ওই এলাকায় শত শত শিক্ষার্থী প্রায় আধা ঘণ্টার মতো অবস্থান নেন। পরে পুলিশি বাধার মুখে তারা পিছু হটে। পরে আবারও আদালতের দিকে অগ্রসর হতে থাকেন। পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সেনাবাহিনী সেখানে গেলে তারা সেখান থেকে জেলখানা মোড়ে চলে যায়। এরপর সেখানে বিক্ষোভ ও সমাবেশ করেন। সমাবেশের পাশেই পুলিশ, বিজিবি, সেনাবাহিনী সেখানে অবস্থান নিয়ে থাকে।

কর্মসূচিতে অংশ নিতে আসা শিক্ষার্থীদের হাতে বিভিন্ন স্লোগানে লেখা প্ল্যাকার্ড ছিল।  

এছাড়া বিক্ষোভ সমাবেশ শিক্ষার্থীরা উই ওয়ান্ট জাস্টিস, আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না, এই মুহূর্তে দরকার সেনাবাহিনী সরকার, তুমি কে আমি কে সমন্বয়ক সমন্বয়কসহ বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ সমাবেশ থেকে শিক্ষার্থীরা বগুড়াসহ সারা দেশে যেসব শিক্ষার্থীদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের মুক্তির দাবি জানান।  

বিক্ষোভ সমাবেশ ৯ দফা দাবি তুলে ধরেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসব দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।