ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
হবিগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি

হবিগঞ্জ: জেলায় বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। একইদিন শহরব্যাপি মহড়া প্রদর্শন করে আইন-শৃঙ্খলা বাহিনীও।

বৃহস্পতিবার (০১ আগস্ট) দুপুরে সহশ্রাধিক শিক্ষার্থী হবিগঞ্জ জেলা সদরে পৌর টাউন হলের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। প্রধান সড়ক ও পিটিআই সড়ক প্রদক্ষিণ করে বৃন্দাবন সরকারি কলেজের সামনে গিয়ে মিছিলটি শেষ করা হয়।

এর আগে দুপুর ১২টা থেকে ছাত্ররা দল বেঁধে টাউন হলের সামনে জড়ো হতে থাকেন এবং ঘণ্টাখানেক সেখানে অবস্থান করে সরকারবিরোধী নানা শ্লোগান দেন।

বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চলাকালে হবিগঞ্জ শহরের চৌধুরীবাজার পয়েন্ট, বেবীস্ট্যান্ড, ঘাটিয়া ও কালিবাড়ি ক্রস রোড এলাকায় যানজট লেগে থাকে।

‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে’, ‘সকল লাশের হিসেব করো, বাংলাদেশ স্বাধীন করো’, ‘আমার ভাই মরল কেন? বিচার চাই, বিচার চাই’ স্লোগান লেখা প্লেকার্ড হাতে শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নেন। শিক্ষার্থীদের কেউ কেউ হাতে জাতীয় পতাকা ও মুখে লাল কাপড় বেঁধে আন্দোলনে এসেছে।

শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চলাকালে তাদের আশপাশে আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে দেখা যায়নি। সরকারি গোয়েন্দা সংস্থার সদস্যরা আন্দোলনকারীদের আশপাশে অবস্থান করছিলেন।

বিকেল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীরা বৃন্দাবন সরকারি কলেজের সামনে গিয়ে বিক্ষোভ মিছিল শেষ করেন। পরে সীমান্তরক্ষী বাহিনী, র‌্যাব ও পুলিশ সদস্যদের হবিগঞ্জ শহরেব্যাপী মহড়া দিতে দেখা গেছে।

হবিগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, এ পরিস্থিতিতে জনগণের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদের নিরাপত্তা দিতে পুলিশ প্রস্তুত আছে। এ কারণে জেলা পুলিশের সদস্য সংখ্যাও বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।