ঢাকা, রবিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৪ আগস্ট ২০২৪, ২৮ মহররম ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জে আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষ, আ.লীগ অফিসে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
হবিগঞ্জে আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষ, আ.লীগ অফিসে আগুন

হবিগঞ্জ: হবিগঞ্জে আন্দোলনকারী ছাত্র-জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

শুক্রবার (২ আগস্ট) বিকেল পৌনে ৪টা থেকে ৫টা পর্যন্ত জেলা শহরের প্রধান সড়কে এ ঘটনা ঘটে।

বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও সংঘর্ষে যোগ দেন।

সরেজমিনে দেখা যায়, বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা হবিগঞ্জ শহরের কোর্ট মসজিদ প্রাঙ্গণে দুপুর দেড়টায় জড়ো হন। পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর কিছু সদস্যও সেখানে অবস্থানে ছিল। হঠাৎ শায়েস্তানগরের দিক থেকে আসা একটি বিক্ষোভ মিছিল আইনশৃঙ্খলা বাহিনীর সামনে দিয়ে এসে ছাত্র আন্দোলনে যোগ দেয়। বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ মিছিলে উপস্থিত ছিলেন।

এদিকে বিকেল সাড়ে ৪টার দিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা টাউন হল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিলে উত্তেজনা দেখা দেয়।

এ সময় পাশেই তিনকোনা পুকুরপাড় এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। অন্যদিকে আন্দোলনকারীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

সংঘর্ষ চলাকালে আন্দোলনকারীরা হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয় আগুনে পুড়িয়ে দিয়েছে। এ সময় বায়তুল আমান জামে মসজিদের সামনে কয়েকটি মোটরসাইকেল পুড়ানো হয়।  

বিকেল সাড়ে ৫টার দিকে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে ছিল। তবে শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। সংঘর্ষ শুরুর পর থেকে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত হবিগঞ্জ শহর বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।