ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

ফেনীতে ৩০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরজুড়ে জলাবদ্ধতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
ফেনীতে ৩০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরজুড়ে জলাবদ্ধতা

ফেনী: ফেনীতে একদিনে সর্বোচ্চ ৩০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। জেলায় বিগত কয়েক বছরের হিসেবে এটি সর্বোচ্চ বৃষ্টিপাত।

 

শুক্রবার (২ আগস্ট) রাতে জেলা আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. সালেহ আহম্মদ এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফেনীতে টানা দুইদিন মাঝারি ও ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। শুক্রবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বোচ্চ ৩০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা বিগত কয়েক বছরের হিসেবে সর্বোচ্চ। আগামী দশদিন জেলাজুড়ে বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।  

এদিকে টানা বৃষ্টি ও উজানের পানিতে ফেনীর মুহুরী, কহুয়া ও সিলোনীয়া নদীর পানি বিপৎসীমার ২৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতোমধ্যে পরশুরাম উপজেলায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধের নয়টি স্থানে ভেঙে অন্তত ২০টির বেশি গ্রাম প্লাবিত হয়েছে।  

পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের সদস্য ফজলুল বারী মনছুর বলেন, ১৯৯৮, ২০০৪ ও ২০১৮ সালের বন্যা নিজ চোখে দেখেছি। কখনও বাড়িতে পানি উঠেনি। এবারই প্রথম আমার বাড়িতে পানি উঠল। পুরো এলাকার ভয়াবহ পরিস্থিতি। নদীর পানি না কমলে পরিস্থিতি আরও খারাপ হবে।

টানা বর্ষণে ফেনী শহরের বিভিন্ন এলাকায়ও জলাবদ্ধতা দেখা দিয়েছে। শহরের একাডেমি সড়ক, শহীদ শহিদুল্লাহ কায়সার সড়ক, মিজান রোড, শান্তি কোম্পানি রোডসহ নীচু এলাকায় পানি জমে গেছে। সকাল থেকে সড়কে চলাচলে চরম দুর্ভোগে পড়েন শহরবাসী।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
এসএইচডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।