ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

ছাত্র-জনতা হত্যার প্রতিবাদে গাইবান্ধায় সংহতি সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
ছাত্র-জনতা হত্যার প্রতিবাদে গাইবান্ধায় সংহতি সমাবেশ

গাইবান্ধা: সারা দেশে ছাত্র-জনতা হত্যার প্রতিবাদ এবং অবিলম্বে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে গাইবান্ধায় শিক্ষক-শিক্ষার্থী অভিভাবক ও পেশাজীবী সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টায় শহরের গানাসাস মার্কেটের সামনে নিপীড়নবিরোধী নাগরিক সমাজ গাইবান্ধার আয়োজনে এ সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী চলা এই সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন- অধ্যাপক (অব.) মাজহারুল মান্নান, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন জেলা শাখার সমন্বয়ক মঞ্জুরুল আলম মিঠু, নারী মুক্তি কেন্দ্র জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক রোকেয়া খাতুন, গাইবান্ধা জেলা বার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবির তনু ও বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সদস্য শামীম আরা মিনা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে জনতার ঢেউ বাঁধ ভেঙেছে। আছে হামলা-মামলা, গুম ও গ্রেপ্তারের ভয়, কিন্তু কোনো বাধাই থামাতে পারছে না জনস্রোতকে। বিভিন্ন শ্রেণীপেশার মানুষ প্রতিবাদ করছে, নেমে এসেছে সড়কে। অবিলম্বে বর্তমান সরকারের পদত্যাগ দাবি করেন বক্তারা।

সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গানাসাস মার্কেটের সামনে থেকে ডিবি রোডের পৌর পার্কের মোড়ে গিয়ে ইউটার্ন নিয়ে আবার ওইখানে এসে শেষ হয়। পরে সেখানে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।