ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

অবরোধ তুলে নিয়ে জাবি শিক্ষার্থীদের আল্টিমেটাম

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
অবরোধ তুলে নিয়ে জাবি শিক্ষার্থীদের আল্টিমেটাম

সাভার (ঢাকা): গণগ্রেপ্তার ও হয়রানি বন্ধ, হত্যাকাণ্ডের বিচার, আটক শিক্ষার্থীদের মুক্তি, গণগ্রেপ্তার বন্ধসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়াসহ নয় দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধে তুলে নিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। এ সময় তারা ক্যাম্পাসের হল খুলে দেওয়ার জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

শনিবার (৩ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এর পর ক্যাম্পাসের ভেতর তারা মিছিল করেন। এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে ঢাকা- আরিচা মহাসড়ক অবরোধ করেন তারা। এ সময় রোববারের (৪ আগস্ট) কর্মসূচি সফল করার জন্য সবার অংশগ্রহণের আহ্বান জানান তারা।

জানা যায়, নয় দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে বেলা সাড়ে ১১টা থেকে সাভারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একত্রিত হতে থাকেন। পরে দুপুর সাড়ে ১২টার দিকে তারা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভের পর দুপুর আড়াইটার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুর রশিদ জিতু বাংলানিউজকে বলেন, আমাদের সঙ্গে সাভারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেছেন। পরে আমাদের সঙ্গে বিক্ষিপ্তভাবে আরও শিক্ষার্থীরা এসে যোগ দেন। আমরা ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার আল্টিমেটাম দিয়েছি। ২৪ ঘণ্টার মধ্যে হল খুলে না দিলে আন্দোলন আরও জোরদার করা হবে।

এ খবর লেখা পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে আন্দোলনরত শিক্ষার্থীদের আশেপাশে দেখা যায়নি। এখন পর্যন্ত বিশৃঙ্খলা বা কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। বর্তমানে ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হলেও তেমন যানবাহন চোখে পড়েনি।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।