ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

কক্সবাজারে বাজার তদারকি অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
কক্সবাজারে বাজার তদারকি অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজার: কক্সবাজার শহরের বড় বাজার এলাকায় বাজার তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণসহ ভোক্তা অধিকারবিরোধী বিভিন্ন অপরাধে চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

শনিবার (৩ আগস্ট) সকালে এ অভিযান চালানো হয়।  

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ।

তিনি জানান, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে বড় বাজারের মেসার্স জাইনুল স্টোর, হাসান স্টোর, আল আমিন বাণিজ্যালয়, মেসার্স বাদশা বাণিজ্যালয়কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে এক হাজার টাকা করে টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বেচা-কেনায় পাকা রশিদ পরিবীক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন, এবং সে অনুযায়ী বিক্রি করা হচ্ছে কি না, মেয়াদোত্তীর্ণ পণ্য বেচা-কেনা, ওজনে কারচুপি, নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মজুদ পরিস্থিতি ইত্যাদি বিষয়ে মনিটরিং এবং সতর্ক করা হয়েছে।

এ সময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং ভোক্তা-ব্যবসায়ীদের সচেতন করা হয় বলে জানান এই কর্মকর্তা।  

অভিযানে সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জহর লাল দাস ও বাংলাদেশ আনসার ব্যাটালিয়নের সদস্যরা সহায়তা করেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।