ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

জনস্রোতে জনসমুদ্র শহীদ মিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
জনস্রোতে জনসমুদ্র শহীদ মিনার শহীদ মিনারে জনস্রোতে জনসমুদ্র। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বর্তমান সরকারের পদত্যাগসহ ৯ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়েছেন শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শনিবার (৩ আগস্ট) দুপুর দেড়টার থেকে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শহীদ মিনারে জড়ো হতে শুরু করেন।

ক্ষণে ক্ষণে বাড়তে থাকে সেই জনস্রোত। এক পর্যায়ে শহীদ মিনার এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

বিকাল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা ঘুরে দেখা যায়, পায়ে হাঁটার পাশাপাশি রিকশা, সিএনজিসহ বিভিন্ন মাধ্যমে শহীদ মিনারে আসছেন শিক্ষার্থীরা। তাদের সঙ্গে দেখা গেছে অভিভাবকদেরও। আছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মী, শিক্ষক এমনকি রিকশাচালকরাও। যেন জনমানুষের ঢল নেমেছে কেন্দ্রীয় শহীদ মিনারে। সমাবেশ যোগ দেওয়া জনমানুষের ভিড় কেন্দ্রীয় শহীদ মিনারের প্রাঙ্গণ থেকে ছড়িয়ে গেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জগন্নাথ হলসহ অন্যান্য রাস্তায়।

সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে উত্তাল হয়ে উঠেছে শহীদ মিনারের আশপাশের এলাকা। আন্দোলনকারীদের সঙ্গে তাল মিলিয়ে রিকশাচালকদেরও স্লোগানে দিতে দেখা গেছে।

বিকাল সাড়ে ৪টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন সংগঠনকে মিছিল নিয়ে শহীদ মিনারে আসতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
এসসি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।