ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

মিরপুরে সাড়ে চার ঘণ্টা পর সড়ক ছাড়লেন আন্দোলনকারীরা

স্টাফ করেসপন্ডেন্ট    | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
মিরপুরে সাড়ে চার ঘণ্টা পর সড়ক ছাড়লেন আন্দোলনকারীরা

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে সৃষ্ট সহিংসতায় নিহত, গণগ্রেপ্তারের প্রতিবাদ ও ৯ দফা দাবি আদায়ে রাজধানীর মিরপুর-১০ গোল চক্বরে প্রায় সাড়ে ৪ ঘণ্টা বিক্ষোভ প্রদর্শন শেষে সড়ক ছেড়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শনিবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টা থেকে মিরপুর-১০ নম্বর গোল চক্বরে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা।

পরে বিকেল পাঁচটার দিকে ধীরে ধীরে স্থান ছাড়তে থাকেন আন্দোলনকারীরা।

এ সময় দেখা যায়, মিরপুর-১০ দিয়ে চলাচল করা গাড়িগুলো মিরপুর ২ দিয়ে যাতায়াত করে। বিক্ষোভ শেষে বিকেল পাঁচটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়। এ বিক্ষোভকে কেন্দ্র করে মিরপুর-১০ এর পশ্চিম পাশে পুলিশ সতর্ক অবস্থান নেয়। পরে বিক্ষোভ শুরু হলে সোয়া ১টায় মিরপুর মডেল থানার ডিসি, এডিসি, ওসিসহ অনান্য পুলিশ কর্মকর্তারা শিক্ষার্থীদের কাছে ডেকে কথা বলেন। তারা আন্দোলনকারীদের শান্তিপূর্ণভাবে অবস্থান নিতে বলেন। কোনো বহিরাগত এসে যেন কোন ধরনের সহিংসতা করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে বলেন আন্দোলনকারীদের।  

দুপুর দুইটার পর আন্দোলনকারীদের সংখ্যা বাড়তে থাকে। এ সময় তা বিশাল জনস্রোতে রূপ নেয়। আলাদা দলে দলে, ছোট-ছোট মিছিল নিয়ে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরাও এসেও যোগ দেয় বিক্ষোভে। অনেক অভিভাবকও তার সন্তানদের সঙ্গে এসেছেন নিরাপত্তার স্বার্থে। বিক্ষোভের সময় পুলিশ ও বিজিবি সদস্যরা নিজ অবস্থানে দাঁড়িয়ে ছিলেন। মিরপুর অরিজিনাল ১০ এ শুরুতে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিলে পরে তারা সরে যান।

এর আগে, শুক্রবার (২ আগস্ট) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা সারাদেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে আগামীকাল শনিবার সারাদেশে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এমএমআই/জেএইচ 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।